bangla news

অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি, ২ বেকারিকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৪ ৪:৩৩:২৪ পিএম
বেকারিতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান। ছবি: বাংলানিউজ

বেকারিতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান। ছবি: বাংলানিউজ

বরিশাল: অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি করায় বরিশালে দু’টি বেকারিকে ৭০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। পাশাপাশি একটি বেকারির ম্যানেজারকে ১৫ দিনের কারাদণ্ড দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) দুপুরে নগরের পলাশপুর ব্রিজ এলাকায় পৃথক দু’টি বেকারিতে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাইফুল ইসলাম এ অভিযান পরিচালনা করেন।

এরমধ্যে পলাশপুর ব্রিজ এলাকায় আর্য ফুড প্রোডাক্টস নামে বেকারিতে অভিযান চালিয়ে ৫০ হাজার টাকা জরিমানা ও হাওলাদার বেকারিতে অভিযান চালিয়ে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি হাওলাদার বেকারির ম্যানেজার বশিরকে ১৫ দিনের কারাদণ্ড দেওয়া হয়েছে।

নির্বার্হী ম্যাজিস্ট্রেট মো. সাইফুল ইসলাম বলেন, উভয় বেকারি নোংরা পরিবেশ এবং স্বাস্থ্যসম্মত উপায় বিহীনভাবে খাদ্যসামগ্রী তৈরি ও প্যাকেটজাত করছিল। যেটা আইনত দণ্ডনীয় অপরাধ। আবার শ্রমিকরা যথাযথ নিয়ম মেনে খাদ্য তৈরি করছিল না। এসব কারণে জেল-জরিমানার পাশাপাশি উভয় বেকারিকে ভবিষ্যতে যথাযথ নিয়ম মেনে খাদ্য তৈরির ব্যাপারে সতর্ক করা হয়।

বাংলাদেশ সময়: ১৬২৬ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৯
এমএস/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   বরিশাল ভ্রাম্যমাণ আদালত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-14 16:33:24