bangla news

টেন্ডারবাজি বন্ধে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর হুঁশিয়ারি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৪ ৪:০৪:০১ পিএম
পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোহাম্মদ শাহরিয়ার আলম। ফাইল ফটো

পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোহাম্মদ শাহরিয়ার আলম। ফাইল ফটো

রাজশাহী: রাজশাহীতে টেন্ডারবাজি বন্ধে কড়া হুঁশিয়ারি জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোহাম্মদ শাহরিয়ার আলম। প্রতিমন্ত্রীর এ সতরকবার্তায় সমর্থন জানিয়েছেন সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা। 

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) ফেসবুকে এক পোস্টে রাজশাহীতে টেন্ডারবাজি বন্ধে ওই হুঁশিয়ারি জানান পররাষ্ট্র প্রতিমন্ত্রী। 

ওই পোস্টে শাহরিয়ার আলম লেখেন, ‘রাজশাহীতে টেন্ডারবাজি বন্ধ হতে হবে। আর যারা মদদ দেন তাদেরকে মদদ দেয়া বন্ধ করতে হবে, অনতিবিলম্বে। নেত্রীর বার্তা আপনারা যদি না বোঝেন তার পরিণতি আপনাদের ভোগ করতে হবে।’

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর এই বক্তব্যের পর তাতে সমর্থন জানিয়ে আরেক পোস্টে সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা লেখেন, ‘মাননীয় প্রতিমন্ত্রী জনাব শাহরিয়ার আলম রাজশাহীর আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে যে বক্তব্য রেখেছেন এটা সর্মথন ও সঠিক মনে করি। তিনি প্রচেষ্টা নিলে পরিস্থির পরিবর্তন সম্ভব বলে মনে করি। আমি সর্বাত্মক সহায়তার জন্য প্রস্তুত।’

পশ্চিমাঞ্চল রেলওয়ের প্রধান প্রকৌশলীর কার্যালয়ের টেন্ডার নিয়ন্ত্রণকে কেন্দ্র করে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। এসন নিয়ে গতকাল বুধবার (১৩ নভেম্বর) দুপুরেও মহানগরী বোয়ালিয়া থানা আওয়ামী লীগের (পূর্ব) সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন রাজা ও মহানগর বঙ্গবন্ধু সৈনিক লীগের সাধারণ সম্পাদক সুজন আলীর গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে মারা যান যুবলীগ কর্মী সানোয়ার হোসেন রাসেল।

টেন্ডারবাজি নিয়ে এসব বিরোধ প্রসঙ্গেই পররাষ্ট্র প্রতিমন্ত্রী এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।  

এদিকে রাসেল হত্যাকাণ্ডের ঘটনায় এরই মাঝে ১৭ জনের নাম উল্লেখ করে হত্যামামলা দায়ের করা হয়েছে। নিহতের বড় ভাই মনোয়ার হোসেন রনি বাদী হয়ে চন্দ্রিমা থানায় এ মামলা করেছেন। 

এ ঘটনায় বুধবার রাতভর অভিযান চালিয়ে সাতজনকে আটক করেছে পুলিশ। তাদের হত্যামামলায় গ্রেফতার দেখিয়ে বৃহস্পতিবার (১৪ নভেম্বর) বিকেলের মধ্যেই আদালতে পাঠানোর কথা রয়েছে। এছাড়া জিজ্ঞাসাবাদের জন্য তাদের বিরুদ্ধে ৭ দিনের রিমান্ডের আবেদন জানাবে বলে জানিয়েছে পুলিশ।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, ১৪ নভেম্বর, ২০১৯
এসএস/এইচজে

ক্লিক করুন, আরো পড়ুন :   রাজশাহী
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-11-14 16:04:01