bangla news

খুলনায় সাত দিনব্যাপী আয়কর মেলার উদ্বোধন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৪ ৪:০৩:১৮ পিএম
খুলনায় সাত দিনব্যাপী আয়কর মেলা ২০১৯ এর উদ্বোধন।

খুলনায় সাত দিনব্যাপী আয়কর মেলা ২০১৯ এর উদ্বোধন।

খুলনা: বিভাগীয় শহর খুলনায় সাত দিনব্যাপী আয়কর মেলা ২০১৯ এর উদ্বোধন করা হয়েছে। 

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) দুপুরে খুলনা বিভাগীয় নারী ক্রীড়া কমপ্লেক্সে এ মেলার উদ্বোধনী অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনা-২ আসনের সংসদ সদস্য সেখ সালাহউদ্দিন জুয়েল।

আয়কর মেলা ১৪ নভেম্বর থেকে শুরু হয়ে আগামী ২০ নভেম্বর পর্যন্ত প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে। সাত দিনব্যাপী এ মেলায় আয়কর রিটার্ন দাখিল, টিআইএন রেজিষ্ট্রেশন, নতুন করদাতাদের টিআইএন সনদ প্রদান, ব্যাংক-বুথে আয়করের টাকা জমা, আয়কর রিটার্ন ফরম সরবরাহ ও পূরণে সহযোগিতাসহ বিভিন্ন সেবা দেওয়া হচ্ছে।

সেখ সালাহউদ্দিন জুয়েল বলেন, খুলনার মানুষ দেশের অন্য স্থানের তুলনায় কর প্রদানে বেশি সচেতন। খুলনা কর অঞ্চলে প্রায় তিন লাখ ৬৫ হাজার করদাতা কর দেন। ব্যবসা-বাণিজ্যের জন্য প্রসিদ্ধ দেশের অন্য শহরের তুলনায় যে সংখ্যাটি অনেক বেশি। 

তিনি বলেন, জনগণের করের টাকায়  খুলনায় শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয়, শেখ রাসেল ইকোপার্ক, খানজাহান আলী বিমানবন্দরের মতো বৃহৎ উন্নয়ন অবকাঠামো নির্মিত হতে চলেছে। পদ্মাসেতু নির্মাণ কাজ সম্পন্ন হলে দক্ষিণাঞ্চলের চিত্র বদলে যাবে। এ পরিবর্তনের জন্য সরকারকে কর দেওয়ার বিকল্প নেই। সব প্রতিবন্ধকতা দূর করে করদাতাবান্ধব পরিবেশ নিশ্চিত করতে মেলার আয়োজকদের প্রতি আহ্বান জানাচ্ছি। 

খুলনা কর অঞ্চলের কর কমিশনার প্রশান্ত কুমার রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য ড. আব্দুল মান্নান শিকদার, খুলনা রেঞ্জের ডিআইজি ড. খ. মহিদ উদ্দিন, মোংলা কাস্টম হাউজের কমিশনার সুরেশ চন্দ্র বিশ্বাস, খুলনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি কাজি আমিনুল হক ও খুলনা কর আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট খান মনিরুজ্জামান। অনুষ্ঠানে স্বাগত জানান খুলনা কর অঞ্চলের যুগ্ম কর কমিশনার মো. মঞ্জুর আলম।

বাংলাদেশ সময়:  ১৬০৪ ঘণ্টা, নভেম্বর ১৪ , ২০১৯
এমআরএম/এফএম 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-14 16:03:18