ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

থ্রি হুইলার চলাচলের দাবিতে নাটোর-পাবনা মহাসড়ক অবরোধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৬ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৯
থ্রি হুইলার চলাচলের দাবিতে নাটোর-পাবনা মহাসড়ক অবরোধ

নাটোর: থ্রি হুইলার চলাচলের দাবিতে নাটোর-পাবনা মহাসড়ক এক ঘণ্টা অবরোধ করে রাখে চালকরা। এতে বনপাড়া বাজার থেকে পাবনা সীমান্তবর্তী বড়াইগ্রাম উপজেলার রাজাপুর ও পাবনার ঈশ্বরদী উপজেলার দাশুরিয়া বাজার থেকে ঈশ্বরদী গেট পর্যন্ত পণ্যবাহী ট্রাকসহ কয়েক হাজার যানবাহন আটকা পড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়।

বৃহস্পতিবার (১৪ই নভেম্বর) সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত বড়াইগ্রামের রাজাপুর বাজার এলাকায় কয়েকশ’ তিন চাকার ভ্যানচালকরা অবস্থান নিয়ে যান চলাচল বন্ধ করে দেন।

এসময় দক্ষিণাঞ্চল থেকে নাটোর-রাজশাহী ও নাটোর-বগুড়া রুটে এবং উত্তরাঞ্চল থেকে নাটোর হয়ে কোনো গাড়ি দক্ষিণাঞ্চলে ঢুকতে পারেনি।

সকাল ১০টার পর বনপাড়া হাইওয়ে পুলিশের দেওয়া আশ্বাসে তারা এক ঘণ্টা পর অবরোধ প্রত্যাহার করে নেন। বিষয়টি নিয়ে দুপুরের দিকে পুলিশ অবরোধকারীদের নিয়ে স্থানীয় চান্দাই ইউনিয়ন পরিষদ (ইউপি) ভবনে আলোচনায় বসেছেন।  

অবরোধকারীদের অভিযোগ, নাটোর থেকে দেশের দক্ষিণাঞ্চলে প্রবেশের একমাত্র রুট নাটোর-পাবনা মহাসড়কে কোনো সংযোগ সড়ক বা ফিডার রোড নেই। অথচ পার্শ্ববর্তী নাটোর-ঢাকা রুটের বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কের সঙ্গেই সংযোগ সড়ক রয়েছে। সেই সড়কে তিন চাকার যানবাহন চলাচল করতে পারলেও দুর্ঘটনা এড়াতে নাটোর-পাবনা মহাসড়কে থ্রি হুইলার চলাচল বন্ধ করা হয়েছে।

এতে তারা প্রায় কর্মহীন হয়ে পড়েছেন। মহাসড়ক রেখে আঞ্চলিক সড়কে যাত্রী বহন করে দিনান্তে তাদের জমার টাকা উঠে না। তাই সংযোগ সড়ক তৈরির আগ পর্যন্ত মহাসড়কে চলাচলে অনুমতি চান তারা।

বনপাড়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম বাংলানিউজকে বলেন, থ্রি হুইলার চালকরা তাদের বিভিন্ন দাবিতে মহাসড়ক অবরোধ করে। আলোচনার আশ্বাসে তারা অবরোধ তুলে নেন। বর্তমানে যান চলাচল স্বাভাবিক রয়েছে। তাদের দাবির ব্যাপারে করণীয় সমূহ ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে ঠিক করা হবে।

বাংলাদেশ সময়ধ: ১৩৫৫ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।