ঢাকা, বুধবার, ২৩ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০, ১৬ জিলকদ ১৪৪১

জাতীয়

করের টাকায় দেশের উন্নয়ন হয়: মেয়র সাদিক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১৪-১১ ০৫:৫৯:৩৮ পিএম
করের টাকায় দেশের উন্নয়ন হয়: মেয়র সাদিক আয়কর মেলা ২০১৯ এর উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।

বরিশাল: বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বলেন, পৃথিবীতে যেসব দেশ আজ উন্নত হয়েছে, তাদের দেশের মানুষ কর ঠিকভাবে পরিশোধ করেছেন। কেউ স্বেচ্ছায় করুক আর সম্পদ ঠিক রাখার ভয়ে করুক, এই করের টাকায় দেশের উন্নয়ন হয় এটা পরীক্ষিত। আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে নিয়ে যাওয়া হচ্ছে। প্রধানমন্ত্রীর কারণে আত্মনির্ভরশীল হয়ে আজ আমরা বিশ্বে মাথা উঁচু করে দাঁড়াতে পারছি।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় বরিশাল কর অঞ্চলের আয়োজনে বরিশাল ক্লাবে আয়কর মেলা ২০১৯ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মেয়র সাদিক বলেন, আমরা নিজ নিজ জায়গা থেকে যদি সঠিকভাবে দায়িত্ব পালন করি, তাহলে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ডিজিটাল বাংলাদেশের স্থপতি সজিব ওয়াজেদ জয়ের চিন্তাভাবনা, পরিকল্পনা ও প্রচেষ্টা সফল হবে।

মো. শাহাবুদ্দিন খান বলেন, আমরা উন্নয়নের মহাসড়কে রয়েছি, আমরা উন্নত বাংলাদেশ চাই। আগে আমাদের অভ্যন্তরীন সম্পদ আহরণ হতো না, ফলে বিশ্বব্যাংকসহ বিভিন্ন সংস্থার ওপর নির্ভরশীল থাকতে হতো। কিন্তু সরকার অভ্যন্তরীন সম্পদ আহরণ করছে। এর মধ্য দিয়ে দেশ এগিয়ে যাচ্ছে। আর এখন আমরাও আত্মনির্ভরশীল হয়ে বাইরের সাহায্যের দিকে তাকাতে হয় না।  

তিনি বলেন, কর মেলার মধ্য দিয়ে মানুষের মাঝে যে প্রাণের স্পন্দন সৃষ্টি হয়েছে তা যেন অব্যাহত থাকে। যারা এখনো কর দিতে আগ্রহী নন, তারা কর দেবেন এবং দেশের উন্নয়নে অবদান রাখবেন বলেই আশাবাদ ব্যক্ত করছি।  

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বরিশাল অঞ্চলের অতিরিক্ত কর কমিশনার মো. আবুল বাসার আকন। উপস্থিত ছিলেন বরিশাল অঞ্চলের যুগ্ম কর কমিশনার মো. লুৎফর রহমান, উপ কর কমিশনার আনন্দ কুমার সাহা, সহকারী কর কমিশনার এস এম গাউস ই নাজ, মো. মনজুর রহমান প্রমুখ।

বিভাগীয় পর্যায়ের এ মেলা ১৪ নভেম্বর থেকে শুরু হয়ে চলবে আগামী ২০ নভেম্বর পর্যন্ত। বরিশাল ক্লাবে প্রতিদিন সকাল সাড়ে ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে। মেলায় কর প্রদানকারীদের জন্য ১৭টি বুথের ব্যবস্থা রাখা হয়েছে। সেখান থেকে নাগরিকরা যে কোনো ধরনের সেবা পাচ্ছেন।

বাংলাদেশ সময় : ১২৫৯ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৯
এমএস/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa