ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যুবলীগ কর্মী রাসেল হত্যায় ১৭ জনের নামে মামলা, গ্রেফতার ৭

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৪ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৯
যুবলীগ কর্মী রাসেল হত্যায় ১৭ জনের নামে মামলা, গ্রেফতার ৭ নিহত যুবলীগ কর্মী রাসেল। ফাইল ফটো

রাজশাহী: রাজশাহীতে যুবলীগ কর্মী সানোয়ার হোসেন রাসেল (৩০) হত্যাকাণ্ডের ঘটনায় মামলা দায়ের হয়েছে। নিহতের বড় ভাই বাদী হয়ে মহানগরীর চন্দ্রিমা থানায় এই হত্যা মামলা দায়ের করেন। মামলায় ১৭ জনের নাম উল্লেখ করা হয়েছে। এ ঘটনায় বুধবার (১৩ নভেম্বর) রাতভর অভিযান চালিয়ে সাতজনকে গ্রেফতার করেছে থানা পুলিশ। 

গ্রেফতার আসামিদের বৃহস্পতিবার (১৪ নভেম্বর) দুপুরের মধ্যেই আদালতে পাঠানোর কথা রয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য তাদের সাতদিনের রিমান্ডের আবেদন জানাবে পুলিশ।

বৃহস্পতিবার সকালে রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (সদর) গোলাম রুহুল কুদ্দুস বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, নিহতের বড় ভাই মনোয়ার হোসেন রনি বাদী হয়ে হত্যা মামলাটি দায়ের করেছেন। মামলাটি তদন্তের জন্য চন্দ্রিমা থানার পুলিশ পরিদর্শক তদন্ত শরিফুল ইসলামকে দায়িত্ব দেওয়া হয়েছে।

এই ঘটনার পর বুধবার রাতভর অভিযান চালিয়ে সাতজনকে গ্রেফতার করা হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে তাদের এই মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হবে। এই ঘটনার মূল আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে বলেও জানান মহানগর পুলিশের এই ঊর্ধ্বতন কর্মকর্তা।

এদিকে, রাজশাহী মহানগরীর চন্দ্রিমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মো. গোলাম মোস্তফা বাংলানিউজকে বলেন, গ্রেফতার সাতজনকে থানায় রেখে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তবে, তাদের আরও জিজ্ঞাসাবাদের প্রয়োজন। তাই এই মামলায় গ্রেফতার দেখিয়ে তাদের সাতদিনের রিমান্ডের আবেদন জানিয়ে দুপুরের মধ্যেই আদালতে পাঠানো হবে।

এর আগে, বুধবার (১৩ নভেম্বর) দুপুরে পশ্চিমাঞ্চল রেলওয়ের প্রধান প্রকৌশলীর কার্যালয়ের পাশে মহানগরীর শিরোইল কলোনি এলাকায় বোয়ালিয়া থানা আওয়ামী লীগের (পূর্ব) সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন রাজা ও মহানগর বঙ্গবন্ধু সৈনিক লীগের সাধারণ সম্পাদক সুজন আলীর গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে পাঁচজন আহত হন। এর মধ্যে ছুরিকাঘাতে আহত রাজা, রাসেল ও শিরোইল এলাকার রবিউলের ছেলে সোনাকে রামেক হাসপাতালে ভর্তি করা হয়।

জানা যায়, রেলভবনের টেন্ডার নিয়ন্ত্রণকে কেন্দ্র করে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এরই সূত্রে বুধবার আওয়ামী লীগের রাজা ও মহানগর বঙ্গবন্ধু সৈনিক লীগের সাধারণ সম্পাদক সুজন আলীর মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে দুই গ্রুপ।

পরে, সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। এসময় মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়াম সংলগ্ন একটি দোকানের সামনে থেকে রক্তমাখা ছুরি উদ্ধার করা হয়।  

অন্যদিকে, পুলিশ যাওয়ার আগেই ছুরিকাঘাতে আহত রাজা, রাসেল ও সোনাকে উদ্ধার করে রামেক হাসপাতালে পাঠান স্থানীয়রা। সেখানেই সন্ধ্যা ৬টার দিকে চিকিৎসাধীন অবস্থায় যুবলীগ কর্মী রাসেলের মৃত্যু হয়।

নিহত সানোয়ার হোসেন রাসেল বোয়ালিয়া থানা আওয়ামী লীগের (পূর্ব) সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন রাজার ভাই। রাসেল মহানগরীর শিরোইল বাস্তুহারা পাড়া এলাকার মৃত আবুল কাশেমের ছেলে। তিনি মহানগরীর ২১ নম্বর ওয়ার্ড যুবলীগের সদস্য ছিলেন।

আরও পড়ুন> পশ্চিমাঞ্চল রেলের টেন্ডার নিয়ে সংঘর্ষে আহত রাসেলের মৃত্যু

বাংলাদেশ সময়: ১২০২ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৯
এসএস/একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।