bangla news

রূপগঞ্জে ৫ হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন ও জেল-জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৩ ৭:৫৩:৪৯ পিএম
অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন ও জেল-জরিমানা। ছবি: বাংলানিউজ 

অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন ও জেল-জরিমানা। ছবি: বাংলানিউজ 

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের রূপগঞ্জে পাঁচ হাজার অবৈধ আবাসিক গ্যাস বিচ্ছিন্ন করেছেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়া সরকারি কাজে বাধা ও অবৈধ গ্যাস সংযোগের দায়ে পাঁচ জনকে জেল-জরিমানা করা হয়েছে।   

বুধবার (১৩ নভেম্বর) দুপুরে উপজেলার তারাবো পৌরসভার মৈকুলী এলাকায় তিতাস গ্যাসের অবৈধ লাইনের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়। পাশাপাশি একটি বেকারি, কয়েল কারখানা ও রেষ্টুরেন্টের গ্যাস সংযোগও বিচ্ছিন্ন করা হয়েছে। 

রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মমতাজ বেগমের নেতৃত্বে এসময় উপস্থিত ছিলেন, তিতাস গ্যাসের সোনারগাঁ শাখার ব্যবস্থাপক প্রকৌশলী জাফরুল আলম, উপ-ব্যবস্থাপক প্রকৌশলী নিপেন্দ্রনাথ বিশ্বাস, রিফাত আব্দুল্লাহ, নিলাম্বর কুমার সরকার, মুস্তাফিজুর রহমান ও প্রদ্বীপ বিশ্বাস। নিরাপত্তার খাতিরে অসংখ্য পুলিশ সদস্যও যোগ দেয় অভিযানে। 

ব্যবস্থাপক প্রকৌশলী জাফরুল আলম জানান, বুধবার দুপুরে ঢাকা-সিলেট মহাসড়ক সংলগ্ন মৈকুলী এলাকায় তিতাস গ্যাসের অবৈধ সংযোগ বিচ্ছিন্নের সময় অবৈধ সংযোগকারীরা তাদের ওপর ইট-পাটকেল ছোঁড়তে শুরু করে। এতে কয়েকজন সামান্য আহত হয়েছেন। 

পরে, অবৈধ গ্যাস সংযোগকারীদের ধাওয়া করে ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। এসময়, খাদুন, মৈকুলী, খিদিরপুর, নয়াপাড়া, বড়ভিটা ও আরাফাতনগর গ্রামের প্রায় ৫ হাজার অবৈধ আবাসিক গ্যাস সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। 
 
সরকারি কাজে বাঁধা দেওয়ায় মৈকুলী এলাকার আলেক ভূঁইয়ার ছেলে রিপনকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া মহান তৃপ্তি বেকারি নামের একটি কারখানায় অবৈধ ভাবে গ্যাস সংযোগের দায়ে ব্রাম্মণবাড়িয়ার বাদশা মিয়ার ছেলে সালাউদ্দিনকে ৩ লাখ টাকা জরিমানা অনাদায়ে এক মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। 

একইসঙ্গে, কিশোরগঞ্জের অষ্টগ্রাম এলাকার চাঁন মিয়ার ছেলে মনির হোসেনকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত। অবৈধ ভাবে গ্যাস সংযোগের দায়ে কয়েল কারখানায় বরিশাল জেলার ওজিরপুর থানার নুরে আলম সওদাগরের ছেলে আরিফকে ৫০ হাজার টাকা অনাদায়ে এক মাসের কারাদণ্ড, নরসিংদী জেলার হরিমপুর এলাকার সুরুজ মিয়ার ছেলে মুসাকে ২৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১৫ দিনের কারাদণ্ড দেওয়া হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৯৫৪ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৯
কেএসডি/ 

ক্লিক করুন, আরো পড়ুন :   নারায়ণগঞ্জ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-13 19:53:49