ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বগুড়ায় প্রাচীন ধাতব মুদ্রাসহ আটক ৯

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৩ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৯
বগুড়ায় প্রাচীন ধাতব মুদ্রাসহ আটক ৯ আটক নয়জন ডিবি পুলিশ হেফাজতে। ছবি: বাংলানিউজ

বগুড়া: বগুড়ায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ প্রাচীন ধাতব মুদ্রা ও তিনটি নকল ধাতব মেটালসহ আন্তর্জাতিক প্রতারক চক্রের নয় জন সদস্যকে আটক করেছে জেলা পুলিশের গোয়েন্দা (ডিবি) শাখার সদস্যরা।

বুধবার (১৩ নভেম্বর) দুপুরে বগুড়া ডিবি কার্যালয়ের সংবাদ সম্মেলনে এ তথ্য  জানানো হয়।

আটক নয়জন হলেন- বগুড়া সদর উপজেলার লতিফপুর কলোনি এলাকার মো. আজিজর রহমান (৪৫), শহরদীঘি এলাকার লিটন প্রাং (৩৫), শিবগঞ্জ উপজেলার মো. রুহুল আমিন (৫২), সৈয়দপুর ভাটরা এলাকার মো. সাইদুর রহমান (৫০), নরিয়াল শিয়ালী এলাকার মো. জহুরুল ইসলাম (৪০), গাবতলী উপজেলার তরফসরতাছ এলাকার মো. আবু নাছের (৪০), পদ্দপাড়া এলাকার মো. রোকন উদ্দি গুটুল (৫০), শাজাহানপুর উপজেলার জোড়ামালা এলাকার মো. গোলাম রব্বানী (৪০) ও জয়পুরহাট জেলার কালাই উপজেলার মো. বাছেদ আলী (৩৮)।

জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার (১২ নভেম্বর) সন্ধ্যায় বগুড়া সদর উপজেলার মোহাম্মদ আলী হাসপাতালের সামনে কয়েকজন ব্যক্তি বৈদেশিক ধাতব মুদ্রা ক্রয়-বিক্রয় করছে এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে প্রতারক চক্রের তিনজনকে আটক করে ডিবি সদস্যরা। পরে মঙ্গলবার রাতে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে আন্তর্জাতিক প্রতারক চক্রের আরও ছয় সদস্যকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৫৮টি কষ্টির প্রাচীন ধাতব মুদ্রা ও তিনটি নকল ধাতব মেটাল জব্দ করা হয়।

জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আছলাম আলী বাংলানিউজকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে চোরাচালানের সঙ্গে জড়িত মোট নয় জনকে বিপুল পরিমাণ প্রাচীন ধাতব মুদ্রা ও তিনটি নকল ধাতব মুদ্রাসহ আটক করা হয়।

তিনি বলেন, আটকদের বিরুদ্ধে মামলা দিয়ে দুপুরে আদালতের মাধ্যমে বগুড়া জেলা কারাগারে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৯
কেইউএ/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।