bangla news

রাজশাহীতে শ্রেষ্ঠ করদাতা সম্মাননা পেলেন ৪২ জন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৩ ৭:২৪:২৮ পিএম
রাজশাহীতে করদাতাকে সম্মাননা তুলে দেওয়া হচ্ছে। ছবি: বাংলানিউজ

রাজশাহীতে করদাতাকে সম্মাননা তুলে দেওয়া হচ্ছে। ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহী কর অঞ্চলের আওতায় বিভিন্ন ক্যাটাগরিতে এ বছর ৪২জনকে শ্রেষ্ঠ করদাতাকে সম্মানা দেওয়া হয়েছে।

বুধবার (১৩ নভেম্বর) বিকেলে শহীদ এএইচএম কামারুজ্জামান মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে শ্রেষ্ঠ করদাতাদের হাতে ক্রেস্ট ও সনদপত্র তুলে দেওয়া হয়।

সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিভাগীয় কমিশনার মো. হুমায়ুন কবীর খন্দকার।

রাজশাহী কর কমিশনার ড. খন্দকার ফেরদৌস আলমের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যুগ্ম-কর কমিশনার মির্জা আশিক রানা, জাফর ইমাম ও উপ-কর কমিশনার (সদর দফতর-প্রশাসন) আবু নসর মো. মাহবুবুজ্জামান, উপ-কর কমিশনার জাহাঙ্গীর আলম ও মকবুল হোসেন, রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মনিরুজ্জামান মনি প্রমুখ।  

এ বছর দীর্ঘ সময় ধরে করদাতা হিসেবে সম্মাননা পান রাজশাহী মহানগর থেকে সম্মাননা পান হাবিবুর রহমান ও শরিফুল ইসলাম। সর্বোচ্চ করদাতার সম্মাননা পান সৈয়দ জাকির হোসেন, তৌরিদ-আল-মাসুদ ও মাহফুজার রহমান। ৪০ বছর বয়সের নীচে তরুণ ক্যাটাগরিতে সর্বোচ্চ করদাতার সম্মান পান আনোয়ার হোসেন। সর্বোচ্চ করদাতা নারী হিসেবে সম্মাননা পান নূরজাহান বেগম। আর রাজশাহী জেলার মধ্যে দীর্ঘ সময় ধরে করদাতা হিসেবে সম্মাননা পান সাহাব উদ্দিন মল্লিক ও শৈলেন কুমার পাল। সর্বোচ্চ করদাতা হিসেবে সম্মাননা পান মজির উদ্দিন, কাজী মাহমুদুল হাসান মামুন ও এস এম বজলুর রহমান। 

এছাড়া ৪০ বছর বয়সের নিচে তরুণ পুরুষ ক্যাটাগরিতে সর্বোচ্চ করদাতার সম্মাননা পান বেলাল উদ্দীন। আর সর্বোচ্চ করদাতা নারী করদাতার সম্মাননা পান রোকসানা খাতুন।

চাঁপাইনবাবগঞ্জ জেলায় দীর্ঘ সময় ধরে করদাতা হিসেবে সম্মাননা পান রইস উদ্দিন আহম্মেদ ও আসরাফুল হোসেন। সর্বোচ্চ করদাতা হিসেবে সম্মাননা পান সেলিম রেজা, সফিকুল হুদা পুলক ও সুবাস কুমার মণ্ডল। এছাড়া ৪০ বছর বয়সের নিচে তরুণ পুরুষ ক্যাটাগরিতে সর্বোচ্চ করদাতার সম্মাননা পান তরিকুল ইসলাম। আর সর্বোচ্চ করদাতা নারী করদাতার সম্মাননা পান আয়েশা সিদ্দিকা। পাবনা জেলায় দীর্ঘ সময় ধরে করদাতা হিসেবে সম্মাননা পান শেখ আফতাব উদ্দীন ও মিজ কবিতা চৌধুরী। সর্বোচ্চ করদাতা হিসেবে সম্মাননা পান তপন চৌধুরী, অঞ্জন চৌধুরী ও স্যামুয়েল এস চৌধুরী। এছাড়া ৪০ বছর বয়সের নিচে তরুণ পুরুষ ক্যাটাগরিতে সর্বোচ্চ করদাতার সম্মাননা পান এরিক এস চৌধুরী। সর্বোচ্চ করদাতা নারীর সম্মাননা পান বুলা চৌধুরী।

নাটোর জেলায় দীর্ঘ সময় ধরে করদাতা হিসেবে সম্মাননা পান সুশান্ত পোদ্দার ও জয় প্রকাশ আগরওয়ালা। সর্বোচ্চ করদাতা হিসেবে সম্মাননা পান শেখ এমদাদুল হক আল মামুন, মির্জা তৌহিদুল আলম ও কাজী জাকির হোসেন। এছাড়া ৪০ বছর বয়সের নিচে তরুণ পুরুষ ক্যাটাগরিতে সর্বোচ্চ করদাতার সম্মাননা পান ফজলুর রহমান তারেক। আর সর্বোচ্চ করদাতা নারীর সম্মাননা পান ফেরদৌসী সুলতানা। নওগাঁ জেলায় দীর্ঘ সময় ধরে করদাতা হিসেবে সম্মাননা পান সেকেন্দার আলী ও দীপক কুমার দেব। সর্বোচ্চ করদাতা হিসেবে সম্মাননা পান দেওয়ান ছেকার আহমেদ শিষান, ইকবাল শাহরিয়ার ও সংসদ সদস্য (এমপি) সাধন চন্দ্র মজুমদার। এছাড়া ৪০ বছর বয়সের নিচে তরুণ পুরুষ ক্যাটাগরিতে সর্বোচ্চ করদাতার সম্মাননা পান আবু মুসা আশওয়ারী। আর সর্বোচ্চ করদাতা নারী করদাতার সম্মাননা পান মালেকা পারভীন।

এদিকে, করদাতাদের উদ্বুদ্ধ করতে এবং কর ও আয়কর রিটার্ন জমা নিতে আগামীকাল ১৪ নভেম্বর থেকে রাজশাহী কর অঞ্চল আয়োজন করেছে আয়কর মেলার। চলবে ২০ নভেম্বর পর্যন্ত।

গত ২০১৪-১৫ অর্থবছরে রাজশাহী কর অঞ্চলে আয়কর আদায় হয়েছিল প্রায় ৩২১ কোটি ৬৬ লাখ টাকা। আয়কর আদায়ের এ পরিমাণ পাঁচ বছরে দ্বিগুণেরও বেশি বেড়েছে। 

সর্বশেষ ২০১৮-১৯ অর্থবছরে রাজশাহী কর অঞ্চল প্রায় ৭৪১ কোটি টাকা আয়কর আদায় হয়েছে। একই সময়ে বেড়েছে করদাতার সংখ্যাও। তাই আয়কর বাড়ার এ ধারা অব্যাহত রাখতে চায় রাজশাহী কর অঞ্চল। এবার মেলায় রেকর্ড পরিমাণ কর আদায় হবে বলেও প্রত্যাশা করছে সংস্থাটি।

বাংলাদেশ সময়: ১৯২৪ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৯
এসএস/আরআইএস/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-13 19:24:28