bangla news

বরিশালে চরে আটকে পড়া লঞ্চের যাত্রীদের উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৩ ৫:৫৭:১৮ পিএম
আটকে পড়া লঞ্চ। ছবি: বাংলানিউজ

আটকে পড়া লঞ্চ। ছবি: বাংলানিউজ

বরিশাল: বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার কালীগঞ্জে মেঘনা নদীর চরে আটকে পড়া এমভি শাহরুখ-২ এর যাত্রীদের উদ্ধার করা হয়েছে। 

বুধবার (১৩ নভেম্বর) বেলা ১১টার দিকে ঢাকার উদ্দেশ্যে ছাড়া এমভি পূবালী-১ নামে অন্য একটি লঞ্চে এমভি শাহরুখ-২ এর যাত্রীদের তুলে নেওয়া হয়।

অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটি) নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের উপ-পরিচালক ও বরিশাল নদী বন্দর কর্মকর্তা আজমল হুদা মিঠু সরকার বলেন, চরে আটকে থাকার খবর পেয়ে এমভি পূবালী-১ লঞ্চটির মালিক মো. মাসুম খানের সঙ্গে যোগাযোগ করা হয়। চরে আটকে পড়া লঞ্চটির মালিকও তিনি। মাসুমকে আটকে থাকা যাত্রীদের দ্রুত উদ্ধার করে ঢাকা পাঠানোর নির্দেশ দেয় বিআইডব্লিউটি।

মাসুম খান বাংলানিউজকে জানান,  এমভি শাহরুখ-২ এর যাত্রীদের উদ্ধার করে ঢাকা পাঠানো হয়েছে।  শেষ খবর পাওয়া পর্যন্ত যাত্রীদের নিয়ে লঞ্চটি চাঁদপুর অতিক্রম করেছে।

লঞ্চটি চালকের অসাবধানতার কারণে চরে আটকা পড়েছে কি-না তা খতিয়ে দেখা হচ্ছে বলেও জানান তিনি।

জানা যায়, বুধবার (১৩ নভেম্বর) দিনগত রাত সাড়ে ৩টার দিকে মেহেন্দিগঞ্জ উপজেলার কালীগঞ্জের ভোলার চর সংলগ্ন মেঘনা নদীর চরে প্রায় ৫০০ যাত্রী নিয়ে আটকা পড়ে এমভি শাহরুখ-২ লঞ্চটি। এটি বরগুনা থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা হয়েছিল।

যাত্রীদের অভিযোগ, আকাশে কোনো কুয়াশা ছিল না, জোছনা থাকা সত্বেও চালক লঞ্চটি চরে উঠিয়ে দেয়।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৯
এমএস/কেএসডি/

ক্লিক করুন, আরো পড়ুন :   বরিশাল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-13 17:57:18