bangla news

অংশীদারিত্ব জোরদারে বাংলাদেশ রাজনৈতিকভাবে প্রতিজ্ঞাবদ্ধ

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৩ ৫:২৯:২৩ পিএম
অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। ছবি: ডিএইচ বাদল

অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। ছবি: ডিএইচ বাদল

ঢাকা: পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, আঞ্চলিক ও আন্তর্জাতিকভাবে অংশীদারিত্ব বাড়াতে বাংলাদেশ আগ্রহী। এই অংশীদারিত্ব জোরদারে বাংলাদেশ রাজনৈতিকভাবে প্রতিজ্ঞাবদ্ধ।

বুধবার (১৩ নভেম্বর) রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে অনুষ্ঠিত ঢাকা গ্লোবাল ডায়ালগের সমাপনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ড. মোমেন বলেন, বর্তমানে কোনো দেশই একা চলতে পারে না। সবার সহযোগিতা নিয়েই সামনে এগিয়ে যেতে হয়। আমরাও সবার সঙ্গে সহযোগিতা ও অংশীদারিত্ব বাড়াতে চাই। এই বিষয়ে বাংলাদেশ রাজনৈতিকভাবে প্রতিজ্ঞাবদ্ধ।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, টেকসই উন্নয়নের জন্য প্রয়োজন শান্তি ও স্থিতিশীলতা। এটা ছাড়া কোনোভাবেই উন্নয়ন সম্ভব নয়।

‘সহযোগিতার ক্ষেত্রে বাংলাদেশ ও ভারত অন্যন্য উদাহরণ। দুই দেশ একে অপরের মধ্যে নানা ক্ষেত্রে সহযোগিতা করে চলেছে। আমরা প্রতিবেশী দেশ ভারত ছাড়াও সবার সঙ্গে সহযোগিতার সম্পর্কে বিশ্বাসী,’ যোগ করেন তিনি। 

সমাপনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন পরারাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, অবজার্ভার রিসার্চ ফাউন্ডেশনের চেয়ারম্যান সঞ্জয় যোশী, পররাষ্ট্র মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য নাহিম রাজ্জাক।

গত সোমবার (১১ নভেম্বর) ঢাকা গ্লোবাল ডায়ালগের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশ ইনস্টিটিউট অব ইন্টারন্যাশনাল অ্যান্ড স্ট্র্যাটেজিক স্টাডিজ (বিস) ও ভারতের অবজার্ভার রিসার্চ ফাউন্ডেশন (ওআরএফ) যৌথভাবে এই ডায়ালগের আয়োজন করে। বুধবার এই ডায়ালগ শেষ হয়।

বাংলাদেশ সময়: ১৭২৯ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৯
টিআর/এসএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-13 17:29:23