ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কানেক্টিভিটির জন্য প্রয়োজন পার্টনারশিপ: রীভা গাঙ্গুলি

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৮ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৯
কানেক্টিভিটির জন্য প্রয়োজন পার্টনারশিপ: রীভা গাঙ্গুলি

ঢাকা: ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশ বলেছেন, ইন্দো প্যাসিফিক অঞ্চলে কানেক্টিভিটির জন্য প্রয়োজন পার্টনারশিপ। সবার সহযোগিতার মধ্যে দিয়ে এই পার্টনারশিপকে এগিয়ে নিতে হবে। 

বুধবার (১৩ নভেম্বর) রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে ঢাকা গ্লোবাল ডায়ালগে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি এসব কথা বলেন।

রীভা গাঙ্গুলি দাশ বলেন, ঢাকা গ্লোবাল ডায়ালগের মধ্য দিয়ে ইন্দো প্যাসিফিক অঞ্চলে বাংলাদেশের যে গুরুত্ব, সেটা সবাই জানতে পেরেছে।

এটা একটা খুবই ইতিবাচক উদ্যোগ।

ভারতীয় হাইকমিশনার বলেন, আমরা কী চাই? আমরা চাই উন্নয়ন। আর সেই উন্নয়নের জন্যই একে অপরের সঙ্গে কানেক্টিভিটি প্রয়োজন।

এক প্রশ্নের উত্তরে ভারতীয় হাইকমিশনার বলেন, সব কিছু ফ্রেমওয়ার্কের মাধ্যমে হয় না। ইন্দো প্যাসিফিক নিয়ে আমাদের নিজস্ব কনসেপ্ট আছে, চীনের নিজস্ব কনসেপ্ট আছে, আসিয়ানের নিজস্ব কনসেপ্ট আছে। এর মধ্যে দিয়েই আমাদের একে অপরের সহযোগিতা বাড়াতে হবে। সামনের দিকে এগিয়ে যেতে হবে।

গত সোমবার (১১ নভেম্বর) ঢাকা গ্লোবাল ডায়ালগের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশ ইনস্টিটিউট অব ইন্টারন্যাশনাল অ্যান্ড স্ট্র্যাটেজিক স্টাডিজ (বিস) ও ভারতের অবজার্ভার রিসার্চ ফাউন্ডেশন (ওআরএফ) যৌথভাবে এই ডায়ালগের আয়োজন করে। বুধবার এই ডায়ালগ শেষ হয়।

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৯
টিআর/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।