bangla news

হুমায়ূন আহমেদ’র জন্মদিনে হিমু পাঠক আড্ডার নানা আয়োজন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৩ ৩:৫৬:৫২ পিএম
হিমু পাঠক আড্ডার সদস্যরা হুমায়ূন আহমেদ’র ৭১ তম জন্মদিনের কেক কাটছে। ছবি: বাংলানিউজ

হিমু পাঠক আড্ডার সদস্যরা হুমায়ূন আহমেদ’র ৭১ তম জন্মদিনের কেক কাটছে। ছবি: বাংলানিউজ

নেত্রকোনা: বরেণ্য কথাশিল্পী হুমায়ূন আহমেদ’র ৭১ তম জন্মদিনে মহাব্যস্ততায় সময় পার করছেন নেত্রকোণার হিমু পাঠক আড্ডার সদস্যরা। অনুকরণীয় এই প্রিয়জনের জন্মদিনটি ঘটা করে উদযাপন করতেই সারাদিনের জন্য নানা আয়োজন করেছে তারা।

বুধবার (১৩ নভেম্বর) দুপুরে আয়োজনের শুরুতে শহরের সাতপাই এলাকা থেকে আনন্দ শোভাযাত্রা বের করে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

উদ্বোধন করা হয় জন্মদিনের কর্মসূচি। শিক্ষাবিদ যতীন সরকার দিনব্যাপী এ কর্মসূচির উদ্বোধন করেন।

পরে মোক্তারপাড়া মুক্ত মঞ্চে জন্মদিনের কেক কাটা হয়। এসময় প্রত্যেকে হিমু স্রষ্টা হুমায়ূন আহমেদের স্মৃতি বিজড়িত দিনগুলো নিয়ে নিজ নিজ অভিপ্রায় তুলে ধরেন। এতে হিমু পাঠক আড্ডার সদস্য নানা বয়সী ও হুমায়ূন ভক্ত শতাধিক মানুষ অংশ নেন।

রাজনীতি মুক্ত সাংস্কৃতিক এ সংগঠন হিমু পাঠক আড্ডার প্রতিষ্ঠাতা আহবায়ক দৈনিক বাংলাদেশ প্রতিদিনের জেলা প্রতিনিধি আল্পনা বেগম। তিনি বাংলানিউজকে জানান, হুমায়ূন আহমেদের জন্মদিনে বর্ণাঢ্য আয়োজন থাকছে।

আয়োজনের শুরুতে হিমু পাঠক আড্ডার সব সদস্যদের অংশগ্রহণে করা হয়েছে শোভাযাত্রা, কাটা হয়েছে জন্মদিনের কেক, দেওয়া হয়েছে সবাই মিলে আড্ডা আর গাওয়া হয়েছে প্রিয়জন রচিত গান।

এছাড়াও বিকেল থেকে জেলা প্রেসক্লাবে শুরু হবে জন্মদিন উদযাপন কর্মসূচির দ্বিতীয় পর্ব। সেখানে শুরুতে অনুষ্ঠিত হবে হুমায়ূন আহমেদের জীবন কর্মের ওপর আলোচনা সভা। সংগঠনের পক্ষ থেকে নির্বাচিতদের দেওয়া হবে সম্মাননা।

একজন সাংবাদিক, শিক্ষাবিদ ও একজন কবিসহ তিনজনকে এই সম্মাননা দেবে হিমু পাঠক আড্ডার সদস্যরা। তবে বিশেষ আকর্ষণের জন্য অনুষ্ঠানেই তাদের নাম ঘোষণা করা হবে।

এতে প্রধান অতিথি থাকবেন জেলা প্রশাসক (ডিসি) মঈনউল ইমলাম। বিশেষ অতিথি থাকবেন জেলা পুলিশ সুপার (এসপি) মো. আকবর আলী মুন্সি, নেত্রকোণা পৌরসভার মেয়র নজরুল ইসলাম খান প্রমুখ।

আলোচনা, সম্মাননা প্রদান শেষে শুরু হবে সাংস্কৃতিক অনুষ্ঠান। সেখানে একক অভিনয়সহ থাকবে ছোট নাটিকা ও গানের আসর।   

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৯
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   নেত্রকোণা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-11-13 15:56:52