bangla news

কেমিক্যাল-সুগন্ধি মিশিয়ে জনসন বেবি লোশন!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৩ ৩:২২:৩৪ পিএম
কেমিক্যাল-সুগন্ধি মিশিয়ে বানানো হচ্ছে কসমেটিকস। ছবি- বাংলানিউজ 

কেমিক্যাল-সুগন্ধি মিশিয়ে বানানো হচ্ছে কসমেটিকস। ছবি- বাংলানিউজ 

ঢাকা: বড় কোনো পাতিলে বিভিন্ন ধরনের কেমিক্যাল মিশিয়ে চুলায় জ্বাল দেওয়া হয় প্রায় দেড় ঘণ্টা। পরে চুলা থেকে নামিয়ে তাতে মেশানো হয় সুগন্ধি। এরপর সেই মিশ্রণ হুবহু নকল জনসন বেবি লোশনের বোতলে ঢুকিয়ে বাজারজাত করা হয়। 

মঙ্গলবার (১৩ নভেম্বর) রাতে ঢাকার কেরানীগঞ্জের আতাসুর এলাকার একটি কারখানায় অভিযান চালিয়ে প্রায় সাড়ে ৮ কোটি টাকার নকল বেবি কসমেটিকস জব্দ করেন র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) ভ্রাম্যমাণ আদালত। আটক করা হয় এ চক্রের ৫ জনকে। 

অভিযানে নেতৃত্ব দেওয়া র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম জানান, বিভিন্ন ধরনের কেমিক্যাল ও সুগন্ধি মিশিয়ে নকল জনসন বেবি লোশন তৈরি করে আসছিল এ চক্র। এসব নকল বেবি লোশনগুলো প্রথমে রাজধানীর চকবাজারে পাঠানো হয়। পরে সেখান থেকে সেগুলো চলে যায় সারা দেশে।

জনসন বেবি লোশনের পাশাপাশি ওই কারখানা থেকে জনসন বেবি অয়েল, অলিভ অয়েল, কুমারিয়া হেয়ার অয়েল, ডাবর আমলা তেলসহ মোট ২৬টি বিদেশি পণ্যের নকল মালামাল উদ্ধার করা হয়। অতিরিক্ত লাভের আশায় এসব নকল পণ্য তৈরি করা হচ্ছে।

সারোয়ার আলম আরও বলেন, সারা দেশে ছড়িয়ে পড়া এসব ভেজাল কসমেটিকস বাচ্চাদের জন্য অত্যন্ত ক্ষতিকারক। কেমিক্যাল দিয়ে তৈরি করা এসব পণ্য ব্যবহার বাচ্চাদের ক্যান্সারের কারণ হতে পারে। এগুলো কিনে ক্রেতারা যেমন প্রতারিত হচ্ছেন, তেমনি স্বাস্থ্যঝুঁকিতেও পড়ছেন। 

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৯
পিএম/এইচজে 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-13 15:22:34