ঢাকা, সোমবার, ৬ আশ্বিন ১৪২৭, ২১ সেপ্টেম্বর ২০২০, ০২ সফর ১৪৪২

জাতীয়

সিলেটে সেরা করদাতার সম্মাননা পাচ্ছেন ৩৫ জন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৫ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৯
সিলেটে সেরা করদাতার সম্মাননা পাচ্ছেন ৩৫ জন

সিলেট: ২০১৮-১৯ অর্থবছরে চার ক্যাটাগরিতে সিলেট বিভাগে ৩৫ জনকে সেরা করদাতা নির্বাচিত করেছে জাতীয় রাজস্ব বিভাগ (এনবিআর)। করদাতাদের উৎসাহিত করতে সিলেট সিটি কর্পোরেশন ও চার জেলায় 'দীর্ঘ মেয়াদী' ও 'তরুণ সর্বোচ্চ' ক্যাটাগরিতে ১০ জন করে ২০ জন এবং ১৫ জন শ্রেষ্ট করদাতা নির্বাচন করা হয়েছে।

বুধবার (১৩ নভেম্বর) নগরীর রিকাবিবাজার মোহাম্মদ আলী জিমনেশিয়ামে তাদের সম্মাননা জানানো হবে সিলেট কর অঞ্চলের পক্ষ থেকে।

২০১৮-১৯ অর্থবছরে দীর্ঘমেয়াদী সর্বোচ্চ করদাতা হলেন সিলেট সিটি করপোরেশন এলাকায় আফতাব চৌধুরী ও মঈনুল হক চৌধুরী।

সিলেট জেলায় মো. আছদ্দর আলী ও ইকবাল আহমদ চৌধুরী, মৌলভীবাজারে আব্দুল বাছিত তরফদার ও হাজি আফছার উদ্দিন, হবিগঞ্জে রনজিত কুমার রায় ও ত্রিদেবী কান্তি চৌধুরী, সুনামগঞ্জ জেলায় মো. মোস্তফা মিয়া ও আজিজুর রহমান।

সর্বোচ্চ করদাতা নির্বাচিত হয়েছেন সিলেট সিটি করপোরেশন এলাকায় একেএম আতাউল করিম, নাসিম হোসেন ও ফরিদ বক্স। সিলেট জেলায় মো. মোতাহার হোসেন, মো. সাব্বির হোসেইন ও ফারুক আহমদ, মৌলভীবাজার জেলার মো. আকবর আলী, হাসিব হোসেন খান ও আবু সুলতান মোহাম্মদ ইদ্রিছ, হবিগঞ্জে মিজানুর রহমান শামীম, মিজ সাইদাতুন নেছা ও মো. আহসান কবির, সুনামগঞ্জে আবুল মহসিন মাহবুব, নুরুল ইসলাম ও মো. মুহিবুর রহমান।

তরুণ ক্যাটাগরিতে সর্বোচ্চ করদাতা নির্বাচিত হয়েছেন সিলেট সিটি করপোরেশন এলাকায় দেবাংশু দাস এবং ডা. শামসুন্নাহার বেগম। সিলেট জেলায় রফিকুল ইসলাম ও আসমা আক্তার, মৌলভীবাজারে অরজিত দেব ও শামীম আরা তারেক, হবিগঞ্জে তাজ উদ্দিন ও মাধবী লতা পাল, সুনামগঞ্জে জুয়েল আমিন ও দিলশাদ বেগম চৌধুরী।

এছাড়া ব্যক্তি পর্যায়ে ট্যাক্স কার্ড পাবেন প্রতিবন্ধি ক্যাটাগরিতে সিলেটের ডা. মামুনুর রশিদ, নতুন করদাতা ক্যাটাগরিতে সৈয়দ জমিলা বেগম ও মো. মিরাজুল ইসলাম এবং ফার্ম ক্যাটাগরিতে সিলেটের শিবগঞ্জের মেসার্স এএসবিএস। তারা ঢাকা থেকে ট্যাক্স কার্ড গ্রহণ করবেন।

সিলেট কর অঞ্চলের কর কমিশনার রনজীত কুমার সাহা বাংলানিউজকে বলেন, করদাতাদের উৎসাহিত করতে ৪ ক্যাটাগরিতে ৩৫ জনকে সেরা করদাতা পুরস্কারে ভূষিত করা হচ্ছে।

তিনি জানান, নগরীর রিকাবিবাজার মোহাম্মদ আলী জিমনেশিয়ামে ১৪ থেকে ২০ নভেম্বর পর্যন্ত আয়কর মেলা চলবে। মেলার শুভ উদ্বোধন করবেন সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী।

কর অঞ্চল সূত্র জানায়, মৌলভীবাজার জেলায় ১৫ থেকে ১৮ নভেম্বর পর্যন্ত চারদিন মেলা চলবে মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় অডিটরিয়ামে।

সুনামগঞ্জে ১৬ থেকে ১৯ নভেম্বর পর্যন্ত চারদিন ডিএস রোডের শহীদ আবুল হোসেন মিলনায়তনে এবং হবিগঞ্জে ১৭ থেকে ২০ নভেম্বর পর্যন্ত চারদিন কলেজ রোড জেলা অডিটরিয়ামে মেলা অনুষ্ঠিত হবে।

উপজেলা পর্যায়ে সিলেটের গোলাপগঞ্জে হাজি আসিদ আলী কমপ্লেক্সে ১৬ ও ১৭ নভেম্বর, সুনামগঞ্জের ছাতক উপজেলার মন্ডলীভোগ মতিন ভিউ’তে ১৭ ও ১৮ নভেম্বর, সিলেটের বালাগঞ্জে তাজপুর বাজার হাজি মশ্রব আলী কমপ্লেক্সে ১৫ ও ১৬ নভেম্বর, মৌলভীবাজারে শ্রীমঙ্গলে হাউজিং এস্টেট ৩ নং রোডে ৫০/বি অফিস প্রাঙ্গনে ১৭ ও ১৮ নভেম্বর এবং জেলার কুলাউড়ায় মহিলা কলেজ রোডে ১৫৭ টিটিডিসি এরিয়া সড়কে ১৮ ও ১৯ নভেম্বর মেলা অনুষ্ঠিত হবে। মেলায় ২১টি স্টল থাকবে। প্রতিটি স্টল থেকে গ্রাহকদের ওয়ানস্টপ সার্ভিস দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ০৫০৫ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৯
এনইউ/এইচএমএস/এরসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa