ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কলাবাগান ক্লা‌বের শফিকু‌লের বিরু‌দ্ধে র‌্যাবের চার্জ‌শিট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫৫ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৯
কলাবাগান ক্লা‌বের শফিকু‌লের বিরু‌দ্ধে র‌্যাবের চার্জ‌শিট শফিকুল আলম ফিরোজ:ফাইল ফটো

ঢাকা: মাদক আই‌নের মামলায় কলাবাগান ক্রীড়াচক্রের সভাপতি ও কৃষক লীগ নেতা শফিকুল আলম ফিরোজের বিরু‌দ্ধে অ‌ভি‌যোগপত্র (চার্জ‌শিট) দি‌য়ে‌ছে র‌্যাব। সোমবার (১১ ন‌ভেম্বর) ঢাকার মে‌ট্রোপ‌লিটন ম্যা‌জি‌স্ট্রেট রা‌জেশ চৌধুরীর আদাল‌তে অ‌ভি‌যোগপত্র দা‌খিল ক‌রেন মামলার তদন্তকারী কর্মকর্তা র‌্যাব-২ এর উপ‌রিদর্শক জসীম উ‌দ্দিন।

মঙ্গলবার (১২ ন‌ভেম্বর) আদালত ধানম‌ণ্ডি থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) এবং পু‌লি‌শের উপপ‌রিদর্শক আশরাফ আলী এই তথ্য নি‌শ্চিত ক‌রে‌ছেন।

তি‌নি জানান, অ‌ভি‌যোগপত্র দা‌খি‌লের পর বিচারক ‘দে‌খিলাম’ লি‌খে তাতে স্বাক্ষর ক‌রেন।

একই স‌ঙ্গে মামলা‌টি বিচা‌রের জন্য মহানগর দায়রা জজ আদাল‌তে বদ‌লির আ‌দেশ দেন।

গত ২০ সেপ্টেম্বর দুপুর দেড়টার দিকে শফিকুল আলমকে জিজ্ঞাসাবাদের জন্য র‌্যাব হেফাজতে নেয়া হয়। সন্ধ্যা সোয়া ৭টার দিকে কলাবাগান ক্রীড়াচক্র ক্লাবে অভিযান চালায় র‌্যাব।  

অভিযান শেষে রাতে এক সংবাদ সম্মেলনে র‌্যাব-২ এর অধিনায়ক আশিক বিল্লাল জানান, অভিযানের সময় শফিকুলের কাছে সাত প্যাকেট হলুদ রঙের ইয়াবা পাওয়া গেছে। বাংলাদেশে এখন পর্যন্ত এ ধরনের ইয়াবা পাওয়া যায়নি। এ ইয়াবায় কোনো প্রকার গন্ধ নেই। এটা নতুন আবিষ্কার।

তিনি আরও বলেন, অভিযানে একটা বিদেশি পিস্তলসহ তিন রাউন্ড গুলি পাওয়া গেছে। যুক্তরাষ্ট্রে তৈরি ক্যাসিনোতে খেলার কয়েন, স্কোরবোর্ড ও ৫৭২ প্যাকেট তাস উদ্ধার করা হয়েছে। কলাবাগান ক্রীড়াচক্রের যেসব জিনিসপত্র পাওয়া গেছে ধারণা করা হচ্ছে আগে এ ক্লাবে ক্যাসিনো খেলা হতো।

আট‌কের পরদিন ২১ সেপ্টেম্বর র‌্যাব বাদী হয়ে ধানম‌ণ্ডি থানায় তা‌র বিরু‌দ্ধে অস্ত্র ও মাদক আইনে পৃথক দুটি মামলা করে।

অস্ত্র ও মাদক মামলায় দুই দফায় ১৩ দি‌নের রিমা‌ন্ডে নি‌য়ে শ‌ফিকুল‌কে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদ শে‌ষে ১০ অ‌ক্টোবর তা‌কে কারাগা‌রে পাঠা‌নোর নি‌র্দেশ দেয় আদালত। সেই থে‌কে তি‌নি কারাগা‌রেই আ‌ছেন।

বাংলাদেশ সময়: ২২৫৪ ঘণ্টা, ন‌ভেম্বর ১২, ২০১৯
কেআই/ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।