ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কসবায় ট্রেনের যাত্রাবিরতির দাবিতে রেললাইন অবরোধ

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০২ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১১
কসবায় ট্রেনের যাত্রাবিরতির দাবিতে রেললাইন অবরোধ

ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ার কসবা রেলওয়ে স্টেশনে রোববার সকালে আন্তঃনগর মহানগর প্রভাতি ট্রেন যাত্রা বিরতির দাবিতে রেললাইন অবরোধ করেছে এলাকাবাসী।

এসময় চট্টগ্রামগামী আন্তঃনগর মহানগর ট্রেন প্রায় আধঘণ্টা কসবা স্টেশনে আটকা পড়ে।

রেলমন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্ত ওই ট্রেনে ঢাকা থেকে চট্টগ্রাম সফর করছিলেন।
 
জানা গেছে, বেলা সোয়া ১১টার দিকে কয়েকশ মানুষ লাল নিশান নিয়ে রেল লাইনে দাঁড়িয়ে যায়। ফলে ট্রেনটি স্টেশনের আউটারে আটকে যায়। স্টেশন থেকে লোকজন সবুজ নিশানা নিয়ে সংকেত দিয়ে ট্রেনটিকে কসবা রেল স্টেশনে নিয়ে আসে।

এসময় স্থানীয়দের পক্ষ থেকে মন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। চট্টগ্রামগামী আন্তঃনগর মহানগর প্রভাতি ট্রেন কসবায় যাত্রা বিরতির দাবিতে একটি স্বারকলিপি দেন মন্ত্রীকে।

এদিকে ট্রেন থামানোর ঘটনায় ক্ষিপ্ত হন মন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্ত। এ সময়  তিনি লোকজনদের উদ্দেশ্যে ট্রেন থেকেই একটি সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। তিনি বলেন, ‘ট্রেন থামিয়ে দাবি দাওয়ার কথা না বলে সরাসরি আমার কাছে বলা যেত। ট্রেনের যাত্রীরা টাকা দিয়ে টিকেট কেটে উঠেছেন। তাদের সময় অপচয় করা হলো। ’

তিনি আরও বলেন, ‘স্থানীয় লোকজনদের দাবির বিষয়টি  এলাকার সাংসদ মোহাম্মদ শাহআলমের সঙ্গে আলোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। ’
 
মন্ত্রীর বক্তব্য শেষে বেলা ১১টা ৪০ মিনিটে ট্রেনটি আবার চট্টগ্রামের উদ্দেশে কসবা ছেড়ে যায়।

এর আগে সকাল থেকে খন্ড খন্ড মিছিল নিয়ে কসবা রেল স্টেশনে অবস্থান নেয় লোকজন। সেখানে করা মঞ্চে বক্তব্য রাখেন- কসবা উপজেলা চেয়ারম্যান রুহুল আমিন ভূইয়া, কসবা উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক কাজী আজহারুল ইসলাম, উপজেলা যুবলীগ সভাপতি এমজি হাক্কানী, সাধারণ সম্পাদক আবু জাহের, কসবা প্রেসক্লাব সভাপতি সোলেমান খান প্রমুখ।
 
বাংলাদেশ সময় : ১৪৫০ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।