ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভেজালবিরোধী অভিযান আরও শক্তিশালী করা হবে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৭ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৯
ভেজালবিরোধী অভিযান আরও শক্তিশালী করা হবে বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন করছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন, শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদারসহ অতিথিরা, ছবি: বাংলানিউজ

ঢাকা: চলমান ভেজালবিরোধী অভিযান আরও শক্তিশালী করা হবে বলে জানিয়েছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার। এজন্য দেশের প্রতিটি জেলায় বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) অফিস স্থাপন করা হবে বলেও উল্লেখ করেছেন তিনি।

মঙ্গলবার (১২ নভেম্বর) রাজধানীর বিএসটিআইয়ের কেন্দ্রীয় কার্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে  স্থাপিত তার ম্যুরাল উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে প্রতিমন্ত্রী এ কথা বলেন।

এর আগে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন এবং শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন করেন।

শিল্পসচিব মো. আবদুল হালিম, বিএসটিআইয়ের মহাপরিচালক মো. মুয়াজ্জেম হোসাইন, বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্রের (বিটাক) মহাপরিচালক ড. মো. মফিজুর রহমান, শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সালাহউদ্দিন মাহমুদ এসময় উপস্থিত ছিলেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিল্প প্রতিমন্ত্রী বলেন, জাতির পিতা ভেজালমুক্ত ও উন্নত-সমৃদ্ধ সোনার বাংলা গড়ার যে স্বপ্ন দেখেছিলেন, সেটি তারই হাতে সৃষ্ট প্রতিষ্ঠান বিএসটিআইয়ের মাধ্যমে কিছুটা পূরণ করা সম্ভব।

পণ্যের উন্নত মান নিশ্চিত করতে বিএসটিআই কাজ করছে উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, আধুনিক যন্ত্রপাতি স্থাপন করে বিএসটিআইয়ের ল্যাবরেটরিগুলোকে আন্তর্জাতিক মানে উন্নীত করা হচ্ছে। এসময় বঙ্গবন্ধুর ম্যুরাল দেখে বিএসটিআইয়ের কর্মকর্তা-কর্মচারীরা দেশপ্রেমে উজ্জীবিত হয়ে সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন প্রতিমন্ত্রী।

সাংবাদিকদের বিএসটিআইয়ের মহাপরিচালক বলেন, সারাদেশে বিএসটিআইয়ের কার্যক্রম শক্তিশালী করার অংশ হিসেবে ফরিদপুর, ময়মনসিংহ, কুমিল্লা, রংপুর এবং কক্সবাজার জেলায় আধুনিক ল্যাবসহ প্রাতিষ্ঠানিক অবকাঠামো নির্মাণ করা হয়েছে। দেশীয় পণ্যের বাজার সম্প্রসারণের লক্ষ্যে বিএসটিআইয়ের পরীক্ষার মান এবং পণ্যের সার্টিফিকেটকে আন্তর্জাতিক মানসম্পন্ন করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে বলেও তিনি উল্লেখ করেন।

বাংলাদেশ সময়: ১৯১৩ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৯
জিসিজি/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।