bangla news

চলতি মৌসুমে ১০ লাখ মেট্রিক টন ধান-চাল সংগ্রহ করা হবে

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১২ ৫:১৪:১২ পিএম
জাতীয় সংসদের অধিবেশনক্ষ ও খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার

জাতীয় সংসদের অধিবেশনক্ষ ও খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার

জাতীয় সংসদ ভবন থেকে: চলতি ২০১৯-২০ মৌসুমে সরকার ১০ লাখ মেট্রিক টন ধান ও চাল সংগ্রহ করবে বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

মঙ্গলবার (১২ নভেম্বর) জাতীয় সংসদের অধিবেশনে মন্ত্রীদের জন্য নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে আওয়ামী লীগের সংসদ সদস্য এম আবদুল লতিফের এক প্রশ্নের লিখিত উত্তরে খাদ্যমন্ত্রী একথা জানান।

এসময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী অধিবেশনের সভাপতিত্ব করেন।

খাদ্যমন্ত্রী বলেন, চলতি ২০১৯-২০ অর্থবছরে আসন্ন অভ্যন্তরীণ আমন সংগ্রহ ২০১৯-২০ মৌসুমে ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা ৬ লাখ মেট্রিক টন, সিদ্ধ চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা ৩ লাখ ৫০ হাজার মেট্রিক টন ও আতপ চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা ৫০ হাজার মেট্রিক টন নির্ধারণ করা হয়েছে। সংগ্রহের জন্য প্রতিকেজি ধানের মূল্য নির্ধারণ করা হয়েছে ২৬ টাকা, সিদ্ধ চালের মূল্য প্রতিকেজি ৩৬ টাকা ও আতপ চালের মূল্য প্রতিকেজি ৩৫ টাকা।

আওয়ামী লীগের আরেক সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওনের প্রশ্নের উত্তরে খাদ্যমন্ত্রী আরও বলেন, দেশে খাদ্যশস্য সংগ্রহ নিশ্চিত করতে গত ১০ বছরে জাতীয় বাজেটে যে পরিমাণ অর্থ বরাদ্দ দেওয়া হয়, তার মাধ্যমে লক্ষ্যমাত্রা অর্জন করা সম্ভব হয়েছে। বিগত দশ বছরে বরাদ্দ অর্থ দিয়ে অভ্যন্তরীণ উৎস থেকে এবং বিদেশ থেকে আমদানির মাধ্যমে চাল ও গম সংগ্রহ করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৯
এসই/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-12 17:14:12