ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জীবননগর থানার ওসি প্রত্যাহার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৮ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৯
জীবননগর থানার ওসি প্রত্যাহার

চুয়াডাঙ্গা: মাদকের সঙ্গে সম্পৃক্ততা ও দায়িত্বে অবহেলার অভিযোগে চুয়াডাঙ্গার জীবননগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ গণি মিয়াকে প্রত্যাহার করা হয়েছে। 

সোমবার (১১ নভেম্বর) বিকেলে তাকে প্রত্যাহার করে জেলা পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে।

জেলা পুলিশ সূত্র জানায়, মাদক বিক্রিতে বাধা না দেওয়ায় দায়িত্বে অবহেলার অভিযোগ পাওয়া গেছে ওসি শেখ গণি মিয়ার বিরুদ্ধে।

এছাড়া মাদকবিরোধী অভিযানে তার ব্যর্থতার প্রমাণ পাওয়া যায়। সেইসঙ্গে পুলিশ বাহিনীতে তার অধিনস্থ পুলিশ সদস্যদের অসৎ কাজ থেকে বিরত রাখতে না পারার অভিযোগও পাওয়া যায়।

চুয়াডাঙ্গা পুলিশ সুপার জাহিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে জানান, মাদকের সঙ্গে সম্পৃক্ততা ও দায়িত্বে গাফিলতির অভিযোগে জীবননগর থানার ওসি শেখ গণি মিয়াকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। সেইসঙ্গে তার অধিনস্থ পুলিশ সদস্যদেরও মাদকের সঙ্গে জড়িত থাকার অভিযোগ পাওয়া যায়। এর দায় থানার ওসি এড়াতে পারেন না। সেজন্য তাকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

তিনি আরও জানান, মাদকের সঙ্গে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে জড়িত কোনো পুলিশ সদস্যকেই ছাড় দেওয়া হবে না। শুধু মাদকই নয় বরং পুলিশকে যে কোনো অপরাধের সঙ্গে জড়িত থাকার অভিযোগ পেলে প্রমাণ সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

একই অভিযোগে গতকাল রোববার রাতে জীবননগর থানার সাহাপুর ক্যাম্পের ইনচার্জ উপ পরিদর্শক (এসআই) সাহিদুজ্জামানকেও প্রত্যাহার করা হয়।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।