ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঘরে ফিরছে বরিশালবাসী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২২ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৯
ঘরে ফিরছে বরিশালবাসী ঘরে ফিরছে বরিশালবাসী। ছবি: বাংলানিউজ

বরিশাল: বরিশালে ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাব কেটে যাওয়ার পর আশ্রয়কেন্দ্র থেকে বাড়িতে ফিরতে শুরু করেছেন স্থানীয় বাসিন্দারা। 

সোমবার (১১ নভেম্বর) সকাল থেকে পর্যায়ক্রমে তারা নিজেদের বাড়িঘরে ফিরে গেছেন বলে জানিয়েছে জেলা প্রশাসন কর্তৃপক্ষ।

দুপুরে জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান জানান, জেলার নির্ধারিত সাইক্লোন সেন্টারসহ ৬৫৫টি আশ্রয়কেন্দ্রে আশ্রয় নিয়েছিলেন অন্তত ১ লাখ ২০ হাজার মানুষ।

তাদের মধ্যে নারী ও শিশুর সংখ্যা ছিল ৬১ হাজার ও পুরুষ ৫৯ হাজার। সোমবার ঝড়ের প্রভাব কেটে গেলে সকালে নিজেদের বাড়ি ফিরেছেন আশ্রিতরা।

তিনি বলেন, ঘূর্ণিঝড়কালীন আশ্রয়কেন্দ্রগুলোতে সবসময় নিরাপত্তা ও শুকনো খাবার সরবরাহ করা হয়েছে। তাদের আনন্দমুখর রাখার জন্য খিচুড়ি ও বিভিন্ন খাবার পরিবেশন করা হয়েছে।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, ঘূর্ণিঝড়ে উজিরপুর উপজেলায় গাছচাপায় আশালতা মজুমদার (৬৫) নামে এক নারীর মৃত্যু হয়েছে। নিহত আশালতার পরিবারকে ইতোমধ্যে ২৫ হাজার টাকা আর্থিক সহায়তা দেওয়া হয়েছে। পাশাপাশি ঘর তৈরি করে দেওয়া হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক।

জেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদের শুকনো খাবার, ঘর নির্মাণের জন্য ঢেউটিন, ত্রাণ সামগ্রী ও কম্বল বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে।  

বাংলাদেশ সময়: ১৫২২ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৯
এমএস/কেএসডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad