ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঘূর্ণিঝড় বুলবুলে ক্ষতিগ্রস্তদের মধ্যে ত্রাণ বিতরণ শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৯
ঘূর্ণিঝড় বুলবুলে ক্ষতিগ্রস্তদের মধ্যে ত্রাণ বিতরণ শুরু ক্ষতিগ্রস্তদের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করা হচ্ছে। ছবি: বাংলানিউজ

বাগেরহাট: ঘূর্ণিঝড় বুলবুলে ক্ষতিগ্রস্তদের মধ্যে খাদ্য সামগ্রীসহ বিভিন্ন প্রকার প্রয়োজনীয় ত্রাণ সামগ্রী বিতরণ শুরু করেছে জেলা প্রশাসন। 

সোমবার (১১ নভেম্বর) সকাল থেকে জেলার বিভিন্ন এলাকায় জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা এসব ত্রাণ বিতরণ শুরু করেন।

দুপুরে বাগেরহাট সদর উপজেলার গোটাপাড়া ইউনিয়ন পরিষদে ক্ষতিগ্রস্তদের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ তানজিল্লুর রহমান।

এসময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা লুৎফর রহমান, গোটাপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শেখ সমসের আলীসহ স্থানীয়রা উপস্থিত ছিলেন।  

ত্রাণ সামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল, চিনি, তেল, লবণ ও নুডুলস।

জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ বলেন, প্রাথমিকভাবে ক্ষতিগ্রস্ত মানুষদের নগদ ২৫ লাখ ৫০ হাজার টাকা ও সাড়ে ৮শ’ বান্ডিল টিন বিতরণ শুরু করেছি। এর পাশাপাশি প্রয়োজনীয় খাদ্য সামগ্রীও দেওয়া হচ্ছে। এরপরেও ক্ষতিগ্রস্ত মানুষদের প্রয়োজন অনুযায়ী সহযোগিতার চেষ্টা করা হবে।

ঘুর্ণিঝড় বুলবুলের তাণ্ডবে বাগেরহাটে ৪৪ হাজার ৫৬৩ ঘরবাড়ি, ৭ হাজার ২৩৪ মৎস্য ঘের এবং ৩৫ হাজার ৫২৯ হেক্টর জমির আমন ও সবজির ক্ষতি হয়েছে। এছাড়া গাছচাপা পড়ে মারা গেছেন দুই নারী।
 
বাংলাদেশ সময়: ১৪৫২ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।