ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পটুয়াখালীতে ২৭ ঘণ্টা পর বিদ্যুৎ-মোবাইল নেটওয়ার্ক সচল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৪ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৯
পটুয়াখালীতে ২৭ ঘণ্টা পর বিদ্যুৎ-মোবাইল নেটওয়ার্ক সচল

পটুয়াখালী: ঘূর্ণিঝড় ‘বুলবুল’র তাণ্ডবে উপকূলীয় জেলা পটুয়াখালীতে বিচ্ছিন্ন হয়ে যাওয়া বিদ্যুৎ সংযোগ ২৭ ঘণ্টা পর এবং ৩০ ঘণ্টা পর মোবাইল নেটওয়ার্ক সচল হয়েছে।

সোমবার (১১ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে জেলা শহরের বিদ্যুৎ সঞ্চালন সংযোগ ও বেসরকারি মোবাইল অপারেটরের নেটওয়ার্ক সচল করা হয়।  

এর আগে, ঘূর্ণিঝড়ের কারণে বিভিন্ন জায়গায় গাছ উপরে পড়ে বিদ্যুৎতের খুঁটি ও লাইন ক্ষতিগ্রস্ত হওয়ায় রোববার (১০ নভেম্বর) সকাল থেকে জেলা শহর এবং রাত থেকে উপজেলায় বিদ্যুৎ সংযোগ বন্ধ ছিল।

এদিকে বিদুৎতের সঙ্গে সঙ্গে জেলার সব মোবাইল অপারেটরদের নেটওয়ার্কও বন্ধ ছিল।

তবে সাধারণ মানুষের মনে দুর্যোগ মোকাবিলায় সক্ষমতা নিয়ে প্রশ্ন উঠছে। অনেকে বলছেন, যদি ঘূর্ণিঝড় ‘বুলবুল’ ১০ নম্বর মহাবিপদ সংকেত সম্পূর্ণ শক্তি নিয়ে আমাদের ওপর আঘাত হানতো, তাহলে জরুরি অবস্থায় আমরা কীভাবে ঘুরে দাঁড়াতাম? যেখানে ঘণ্টায় ৫০-৬০ কিলোমিটার বাতাসের গতিতে দুর্যোগ মোকাবিলায় বিচ্ছিন্ন বিদ্যুৎ সংযোগ সচল হতে সময় লাগে ২৭ ঘণ্টা এবং মোবাইল নেটওয়ার্ক পেতে লাগে ৩০ ঘণ্টা।  

বিশেষজ্ঞরা মনে করছেন, দুর্যোগ ব্যবস্থাপনায় সবাইকে আন্তরিক ও মানবিকভাবে দায়িত্ব পালন করতে হবে।

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।