bangla news

রাজশাহীতে ঈদে মিলাদুন্নবী (সা.) পালন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১০ ৩:০৪:১২ পিএম
রাজশাহীতে ঈদে মিলাদুন্নবী (সা.) পালন। ছবি: বাংলানিউজ

রাজশাহীতে ঈদে মিলাদুন্নবী (সা.) পালন। ছবি: বাংলানিউজ

রাজশাহী: ধর্মীয় ভাবগাম্ভীর্যে নানান কর্মসূচির মধ্যে দিয়ে রাজশাহীতে ঈদে মিলাদুন্নবী (সা.) পালন করা হচ্ছে। বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা.) এর জন্ম ও ওফাত দিবস উপলক্ষ্যে রাজশাহীতে রোববার (১০ নভেম্বর) সকাল থেকে শোভাযাত্রা ও জশনে জুলুস বের করা হয়।

রাজশাহী মহানগর গাউছিয়া কমিটি উদ্যোগে রোববার সকালে মহানগরীর শিরোইল কলোনির ৪ নম্বর গলি এলাকায় থাকা বায়তুল মামুর জামে মসজিদ থেকে ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষ্যে বিশাল জশনে জুলুস বের করা হয়।

এটি মহানগরীর গৌরহাঙ্গা রেলগেট হয়ে নিউমার্কেট, রানিবাজার, গণকপাড়া, সাহেব বাজার জিরোপয়েন্টসহ বিভন্ন প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে হযরত শাহ মখদুমের (রহ.) দরগা শরীফে গিয়ে শেষ হয়। সেখানে গিয়ে মাজারে চাদর মোড়ানো হয়।

এসময় সমগ্র মুসলিম উম্মাহ, দেশ ও জাতির সুখ-সমৃদ্ধি এবং কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন- শিরোইল কলোনির বায়তুল মামুর জামে মসজিদের খতিব মাওলানা আতাউল মোস্তাফা কাদেরী।

সেখান থেকে মসজিদে ফিরে মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। পরে শিরনি বিতরণ করা হয়। কর্মসূচিতে নেতৃত্ব দেন- মহানগর গাউছিয়া কমিটির সভাপতি ড. শরিফুল ইসলাম, সহ-সভাপতি জাহিদ হোসেন মুন্না, সাধারণ সম্পাদক রবিউল ইসলাম রবি, যুগ্ম-সাধারণ সম্পাদক শাহজাহান আলী, প্রচার সম্পাদক খালেদ হোসেন ভোলা, সদস্য মাহবুব আলম, অ্যাডভোকেট আলী সিদ্দীক, সালাহ উদ্দিন প্রমুখ।

এদিকে, একই দিন সকাল ৯টায় খানকায়ে গাওছুল আজম গাওসিয়া, তালীমে কোরআন তামাউয়াফি মাদ্রাসার উদ্যোগে মহানগরে আলাদা জশনে জুলুস বের করা হয়। এছাড়া মহানগরের সাহেব বাজার জিরোপয়েন্টে বাংলাদেশ সুফি ফাউন্ডেশনের উদ্যোগে নূরানী আনন্দ শোভাযাত্রা বের করা হয়।

রাজশাহীর কেন্দ্রীয় শাহ মখদুম (রহ.) দরগা মসজিদে সীরাতুন্নবী (সা.) উদযাপনের লক্ষ্যে বয়ান ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫০৪ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৯
এসএস/এসএ

ক্লিক করুন, আরো পড়ুন :   রাজশাহী
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-10 15:04:12