bangla news

জাবিতে বৃষ্টিতে ভিজে আন্দোলনকারীদের মিছিল-মানববন্ধন

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-০৯ ৭:৫২:৪৫ পিএম
বৃষ্টিতে ভিজে মানববন্ধন। ছবি: বাংলানিউজ

বৃষ্টিতে ভিজে মানববন্ধন। ছবি: বাংলানিউজ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি): জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) উপাচার্য ফারজানা ইসলামের অপসারণের দাবিতে চতুর্থ দিনেও আন্দোলন অব্যাহত রেখেছেন আন্দোলনকারীরা।

শনিবার (৯ নভেম্বর) বৃষ্টিতে ভিজে ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ ব্যানারে মিছিল ও মানববন্ধন করেছেন আন্দোলনকারীরা।

শনিবার সন্ধ্যায় ৬০ গজের একটি ব্যঙ্গাত্মক পটচিত্র নিয়ে নতুন কলা ভবন থেকে বের হয়ে ঢাকা-আরিচা মহাসড়কের পাশে মানববন্ধন করেন শিক্ষক-শিক্ষার্থীরা। মানববন্ধন শেষে আবারও মিছিল নিয়ে নতুন কলা ভবনে ফিরে যান তারা। পরে সেখানে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন আন্দোলনের সংগঠক ভূগোল ও পরিবেশ বিভাগের সহযোগী অধ্যাপক খন্দকার হাসান মাহমুদ।

তিনি বলেন, উপাচার্যের দুর্নীতি তদন্তের দাবিতে আমরা আমাদের কর্মসূচি চালিয়ে যাচ্ছি। এ অভিযোগের কারণে জাহাঙ্গীরনগর কলঙ্কিত হয়েছে। আমরা চাই তদন্তের মাধ্যমে জাবিকে কলঙ্কমুক্ত করতে। 

এর আগে সকালে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটউটে আয়োজিত এক সংবাদ সম্মেলনে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, যে প্রকল্পে টাকা দেওয়াই হয়নি সেখানে দুর্নীতির অভিযোগ অবান্তর। 

এর জবাবে অধ্যাপক খন্দকার বলেন, টাকা ছাড় না হলে প্রকল্পের কাজ কীভাবে হচ্ছে। কোম্পানি কাজ শেষ করে সরকারের কাছে উপস্থাপন করলে তারপরই টাকা আসে। কিন্তু কোম্পানির কাছ থেকে উপাচার্যের মাধ্যমে যদি টাকা লেনদেন হয় তবে এটি দুর্নীতিই। 

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০১৯
কেএসডি/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-09 19:52:45