bangla news

অযোধ্যা রায়: বাংলাদেশে সম্প্রীতি বজায় থাকবে, আশা মোমেনের

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-০৯ ৭:৩৬:৪৮ পিএম
পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন (ফাইল ফটো)

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন (ফাইল ফটো)

ঢাকা: ভারতের অযোধ্যার আলোচিত বাবরি মসজিদ-রাম জন্মভূমি মামলার রায় ঘোষণার পরিপ্রেক্ষিতে বাংলাদেশে কোনো ধরনের উত্তেজনা তৈরি হবে না বলে মনে করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। তার আশা, বরাবরের মতো বাংলাদেশে শান্তি ও সম্প্রীতি বজায় থাকবে।

শনিবার ( ৯ নভেম্বর) রাজধানীর পল্টনে আয়োজিত এক অনুষ্ঠানে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মন্ত্রী এ আশাবাদ ব্যক্ত করেন। সাউথ এশিয়ান কারাতে চ্যাম্পিয়ন প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী। 

ড. মোমেন বলেন, বাংলাদেশ শান্তি ও সম্প্রীতির দেশ। হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খ্রিস্টান জনগোষ্ঠী এখানে শান্তিপূর্ণভাবে সহাবস্থানে রয়েছে। অযোধ্যা মামলার রায় নিয়ে উত্তেজনা তৈরি হবে না। ওই রায় ঘোষণার পরিপ্রেক্ষিতেও বাংলাদেশে শান্তি ও সম্প্রীতি বজায় থাকবে।

শনিবার আলোচিত এ মামলার রায় ঘোষণা করেছে দেশটির সুপ্রিম কোর্ট। সর্ব্বোচ্চ আদালতের রায় অনুসারে, অযোধ্যার বিতর্কিত ওই জমি সরকার পরিচালিত একটি ট্রাস্টকে দেওয়া হবে। তারা সেখানে একটি মন্দির নির্মাণ করবে। অন্যদিকে মসজিদ নির্মাণের জন্য শহরের উপযুক্ত কোনো জায়গায় মুসলমানদের পাঁচ একর জমি দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০১৯
টিআর/এইচএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-09 19:36:48