ঢাকা, সোমবার, ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৯ সফর ১৪৪২

জাতীয়

‘বুলবুল’ মোকাবিলায় স্থানীয় সরকার বিভাগে নিয়ন্ত্রণ কক্ষ চালু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৭ ঘণ্টা, নভেম্বর ৯, ২০১৯
‘বুলবুল’ মোকাবিলায় স্থানীয় সরকার বিভাগে নিয়ন্ত্রণ কক্ষ চালু

ঢাকা: ঘূর্ণিঝড় ‘বুলবুল’ মোকাবিলায় স্থানীয় সরকার বিভাগে নিয়ন্ত্রণ কক্ষ খোলা হয়েছে।

শনিবার (০৯ নভেম্বর) স্থানীয় সরকার বিভাগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস অনুযায়ী বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘বুলবুল’র সম্ভাব্য প্রভাব মোকাবিলার জন্য আগাম প্রস্তুতি গ্রহণ, স্থানীয় সরকার বিভাগের আওতাধীন দপ্তর/সংস্থা ও স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোর প্রস্তুতি তদারকি এবং সমন্বয়ের লক্ষ্যে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের ৯/১১/২০১৯ তারিখের আন্তঃমন্ত্রণালয় সভার সিদ্ধান্ত অনুযায়ী স্থানীয় সরকার বিভাগে নিয়ন্ত্রণ কক্ষ খোলা হয়েছে।

কক্ষ নং-৬১৬, ভবন-৭ বাংলাদেশ সচিবালয়, ফোন নং- ৯৫৭৫৫৭৬।

আরো বলা হয়েছে, নিয়ন্ত্রণ কক্ষে দায়িত্ব পালনকারী কর্মকর্তা/কর্মচারীরা বিভাগ ও জেলা পর্যায়ের নিয়ন্ত্রণ কক্ষের সঙ্গে যোগাযোগ রক্ষা করছেন। স্থানীয় সরকার মন্ত্রী  মো. তাজুল ইসলাম এবং স্থানীয় সরকার বিভাগের সচিব হেলালুদ্দীন আহমদসহ মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা ঘূর্ণিঝড়সৃষ্ট পরিস্থিতির সার্বক্ষণিক খোঁজ খবর রাখছেন ও প্রয়োজনীয় নির্দেশনা দিচ্ছেন।

শেষ খবর পর্যন্ত মোংলা সমুদ্রবন্দর থেকে ২৪০ কিলোমিটার দক্ষিণপশ্চিমে এবং পায়রা সমুদ্রবন্দর থেকে ২৭৫ কিলোমিটার দক্ষিণপশ্চিমে অবস্থান করছে ঘূর্ণিঝড় ‘বুলবুল’। অন্যদিকে চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে অবস্থান করছে ৪৪৫ কিলোমিটার পশ্চিম-দক্ষিণপশ্চিমে, কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ৪৪৫ কিলোমিটার পশ্চিম-দক্ষিণপশ্চিমে।

ঘূর্ণিঝড়টি আরও উত্তর/উত্তরপূর্ব দিকে অগ্রসর হয়ে শনিবার (০৯ নভেম্বর) সন্ধ্যা/মধ্যরাত নাগাদ পশ্চিমবঙ্গ-খুলনা উপকূল (সুন্দরবনের কাছ দিয়ে) অতিক্রম করতে পারে। ঘূর্ণিঝড়টির প্রভাবে বাংলাদেশের উপকূলীয় এলাকায় বর্তমানে দমকা/ঝড়ো হাওয়া বয়ে যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০১৯ 
জিসিসি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa