ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কক্সবাজারে এখনো ৪ নম্বর হুঁশিয়ারি সংকেত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৩ ঘণ্টা, নভেম্বর ৯, ২০১৯
কক্সবাজারে এখনো ৪ নম্বর হুঁশিয়ারি সংকেত সাগর কিছুটা উত্তাল। ছবি: বাংলানিউজ

কক্সবাজার: অতি প্রবল ঘূর্ণিঝড় ‘বুলবুল’এর প্রভাবে সাগর কিছুটা উত্তাল থাকলেও কক্সবাজারে এখনো সংকেত বাড়েনি। কক্সবাজার সমুদ্রবন্দরকে এখনও চার নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলেছে বাংলাদেশ আবহাওয়া অধিদফতর। যে কারণে উপকূলবাসীর মধ্যে কিছুটা স্বস্তি ফিরেছে।

শনিবার (৯ নভেম্বর) কক্সবাজার জেলা প্রশাসন বলছে, কক্সবাজারের উপকূলীয় এলাকা তুলনামূলক কম ঝুঁকিতে থাকলেও ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাব মোকাবিলায় সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

আবহাওয়া অধিদফতরের ২২ নম্বর খবরে বলা হয়েছে, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে সাত নম্বর বিপদ সংকেত নামিয়ে তার পরিবর্তে ১০ নম্বর মহাবিপদ সংকেত দেখিয়ে যেতে বলেছে বাংলাদেশ আবহাওয়া অধিদফতর।

১০ নম্বর মহাবিপদ সংকেতের আওতায় থাকবে উপকূলীয় জেলা ভোলা, বরগুনা, পটুয়াখালী, বরিশাল, পিরোজপুর, ঝালকাঠি, বাগেরহাট, খুলনা, সাতক্ষীরা এবং তাদের অদূরবর্তী দ্বীপ ও চরগুলো।

চট্টগ্রাম সমুদ্রবন্দরকে ছয় নম্বর বিপদ সংকেত নামিয়ে তার পরিবর্তে নয় নম্বর মহাবিপদ সংকেত দেখাতে বলা হয়েছে। সাগর কিছুটা উত্তাল।  ছবি: বাংলানিউজউপকূলীয় জেলা চট্টগ্রাম, নোয়াখালী, লক্ষ্মীপুর, ফেনী, চাঁদপুর এবং তাদের অদূরবর্তী দ্বীপ ও চরগুলো নয় নম্বর মহাবিপদ সংকেতের আওতায় থাকবে। কক্সবাজার সমুদ্রবন্দরকে চার নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

কক্সবাজার অতিরিক্ত জেলা প্রশাসক মো. আশরাফুল আবসার বাংলানিউজকে জানান, সংকেত যদিও বাড়েনি। তবুও পরিস্থিতি মোকাবিলায় সব ধরনের প্রস্তুতি আমাদের আছে।

বাংলাদেশ সময়: ১১০৩ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০১৯
এসবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।