ঢাকা, বৃহস্পতিবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০, ১৫ জিলহজ ১৪৪১

জাতীয়

বাংলাদেশের আতিথেয়তায় মুগ্ধ মেঘালয়ের মুখ্যমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-০৯ ০১:৪৮:৪৯ এএম
বাংলাদেশের আতিথেয়তায় মুগ্ধ মেঘালয়ের মুখ্যমন্ত্রী

ময়মনসিংহ: বাংলাদেশের আতিথেয়তায় মুগ্ধ হয়েছেন ভারতের মেঘালয় রাজ্যের মুখ্যমন্ত্রী কনরাড কঙ্কাল সাংমা।

শুক্রবার (০৮ নভেম্বর) বিকেলে ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক টিটুর সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক শেষে এক মতবিনিময় সভায় এমন অনুভূতির কথা জানান মুখ্যমন্ত্রী।

এর আগে ভারতের মেঘালয় রাজ্যের মুখ্যমন্ত্রী কনরাড কঙ্কাল সাংমা শুক্রবার (০৮ নভেম্বর) দুপুর আড়াইটার দিকে ময়মনসিংহে আসেন।

এরপর ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক টিটুর সঙ্গে বৈঠকে করেন। পরে তিনি নগরীর দুর্গাবাড়ি মন্দির পরিদর্শন করেন।

সন্ধ্যায় স্থানীয় রাজনীতিক, ব্যবসায়ী ও বিশিষ্টজনদের সঙ্গে মতবিনিময় সভায় বাংলাদেশ-ভারতের বাণিজ্য সম্পর্ক জোরালো করতে কার্যকর পদক্ষেপ নেওয়ার আশ্বাস দেন। তিনি জানান, এদেশের প্রায় ৮শ’ কিলোমিটার সড়ক ঘুরে সাধারণ মানুষ থেকে শুরু করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আতিথেয়তা ও বন্ধুসুলভ আচরণে মুগ্ধ হয়েছেন তিনি।

ময়মনসিংহের হালুয়াঘাট ও শেরপুরের নাকুগাঁও স্থলবন্দর ব্যবহার করে পণ্য আমদানি-রপ্তানি বাড়ানোর অনুরোধ জানিয়ে তিনি বলেন, গুরুত্বপূর্ণ এ দু’টি স্থলবন্দরের ব্যবহার বাড়াতে হবে। এ দুই স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি বাড়ানোর মাধ্যমে দুই দেশের ব্যবসায়ীদের সম্পর্কও উন্নত হবে। এতে উভয় দেশই ব্যবসায়িকভাবে লাভবান হবেন।

ভারত-বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও সুদৃঢ় হবে জানিয়ে ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক টিটু বলেন, ময়মনসিংহ এবং মেঘালয় রাজ্য একে অপরের পাশে থেকে একটি সুন্দর বন্ধুত্বপূর্ণ পরিবেশ তৈরি করবো। ব্যবসা-বাণিজ্য, শিল্প-সংস্কৃতিসহ সব ক্ষেত্রে আমরা একে অপরের পাশে থাকবো।

বাংলাদেশ সময়: ২০৪৮ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০১৯
এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa