ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঝালকাঠিতে প্রস্তুত ৭৪ সাইক্লোন শেল্টার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৭ ঘণ্টা, নভেম্বর ৯, ২০১৯
ঝালকাঠিতে প্রস্তুত ৭৪ সাইক্লোন শেল্টার

ঝালকাঠি: ঘূর্ণিঝড় ‘বুলবুল’ মোকাবিলায় ঝালকাঠিতে প্রস্তুতিসভা করেছে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি।

শুক্রবার (৮ নভেম্বর) বিকেলে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভাপতি জেলা প্রশাসক মো. জোহর আলী।

জেলা প্রশাসক বলেন, জেলার ৭৪টি সাইক্লোন শেল্টার প্রস্তুত রাখা হয়েছে। এছাড়া জরুরি প্রয়োজনে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ভবনগুলো ব্যবহার করা হবে। এছাড়া চাল-শুকনো খাবারসহ পর্যাপ্ত ত্রাণ সামগ্রী রয়েছে। মেডিক্যাল টিম, উদ্ধারকারী দল প্রস্তুত রয়েছে। জেলার বিভিন্ন হাসপাতাল ও স্বাস্থ্যকেন্দ্রে জরুরি সেবাদানের ব্যবস্থা নেওয়া হয়েছে।  

তিনি আরও বলেন, রেডক্রিসেন্ট ও বেসরকারি উন্নয়ন সংস্থার (এনজিও) তিন হাজার স্বেচ্ছাসেবক প্রস্তুত রয়েছে। জরুরি প্রয়োজনে ৫টি কন্ট্রোল রুম খোলা হয়েছে। জেলাজুড়ে সতর্কতামূলক প্রচার-প্রচারণা চালানো হয়েছে।  

সভায় সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জেলা আওয়ামী লীগ নেতা, জনপ্রতিনিধি, সাংবাদিক, এনজিও প্রতিনিধি এবং রেডক্রিসেন্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ঘূর্ণিঝড় ‘বুলবুল’র প্রভাবে সকাল থেকে ঝালকাঠিতে বৈরী আবহাওয়াসহ গুঁড়িগুঁড়ি বৃষ্টিপাত হচ্ছে। এর ফলে সুগন্ধা, বিষখালীসহ জেলার বিভিন্ন নদ-নদীর পানি কিছুটা বেড়েছে।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০১৯
এমএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।