bangla news

লিবিয়া থেকে উদ্ধার বাংলাদেশিদের ফেরাতে প্রস্তুতি চলছে

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-০৮ ৭:৩১:৪৫ পিএম
লিবিয়া উপকূল থেকে ১৭১ বাংলাদেশিকে উদ্ধার করা হয়েছে। ছবি: বাংলানিউজ

লিবিয়া উপকূল থেকে ১৭১ বাংলাদেশিকে উদ্ধার করা হয়েছে। ছবি: বাংলানিউজ

ঢাকা: লিবিয়ার উপকূল থেকে উদ্ধার হওয়া ১৭১ বাংলাদেশি নাগরিককে দেশে ফেরানোর প্রস্তুতি চলছে। দেশটির সরকারের সহযোগিতায় বাংলাদেশ দূতাবাস উদ্ধার হওয়া সব বাংলাদেশির নিবন্ধন সম্পন্ন করেছে।

শুক্রবার (০৮ নভেম্বর) লিবিয়ার বাংলাদেশ দূতাবাস সূত্র এ তথ্য জানায়।

লিবিয়ার বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তারা জানান, উদ্ধার হওয়া বাংলাদেশি নাগরিকদের দ্রুত সময়ের মধ্যে দেশে পাঠাতে প্রস্তুতি নিয়েছে দূতাবাস। লিবিয়া সরকার ও আইওএম’র সহায়তায় তাদের দেশে ফেরত পাঠানো হবে।

নৌকায় চড়ে ইউরোপ যাত্রার সময় লিবিয়ার কোস্টগার্ড ভূমধ্যসাগর থেকে ৩০ অক্টোবর ১৭১ জন বাংলাদেশিসহ প্রায় ২০০ জন অভিবাসন প্রত্যাশীকে উদ্ধার করে। তাদের ত্রিপলির উপশহরে অবস্থিত দু’টি ডিটেনশন সেন্টারে হস্তান্তর করা হয়। এর পরিপ্রেক্ষিতে লিবিয়ায় বাংলাদেশ দূতাবাস দেশটির অবৈধ অভিবাসন নিয়ন্ত্রণ সংস্থার সঙ্গে যোগাযোগ করে ডিটেনশন সেন্টার দু’টি পরিদর্শন এবং উদ্ধার করা বাংলাদেশি নাগরিকদের সাক্ষাৎকারের অনুমতি নেয়। ৩১ অক্টোবর লিবিয়া দূতাবাসের কর্মকর্তারা ডিটেনশন সেন্টার পরিদর্শন করে বাংলাদেশি নাগরিকদের সাক্ষাৎকার গ্রহণ ও প্রয়োজনীয় আইনগত সহায়তার ব্যবস্থা করেন। এখন ডিটেনশন সেন্টারে থাকা সব বাংলাদেশি নাগরিকের নিবন্ধন সম্পন্ন হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৩১ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০১৯
টিআর/এইচএডি/

ক্লিক করুন, আরো পড়ুন :   মানবপাচার
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-08 19:31:45