bangla news

ঘূর্ণিঝড় ‘বুলবুল’: উপকূলীয় অঞ্চলে লঞ্চ চলাচল বন্ধ

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-০৮ ৩:৩০:৪৮ পিএম
সদরঘাট লঞ্চ টার্মিনাল (ফাইল ফটো)

সদরঘাট লঞ্চ টার্মিনাল (ফাইল ফটো)

জবি: প্রবল ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে সমুদ্রবন্দরগুলোতে ৪ নম্বর সংকেত দেখানোয় দেশের উপকূলীয় অঞ্চলে নৌচলাচল বন্ধ রেখেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

শুক্রবার (৮ নভেম্বর) বিকেলে বিআইডব্লিউটিএ’র ঢাকা নদী বন্দরের যুগ্ম-পরিচালক (ট্রাফিক) আলমগীর কবির বাংলানিউজকে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ঘূর্ণিঝড় ‌বুলবুলের কারণে সমুদ্রবন্দরগুলোতে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত দেখাতে বলায় উপকূলীয় অঞ্চলে সব ধরনের নৌযান চলাচল বন্ধ রাখা হয়েছে। তবে এখন পর্যন্ত ঢাকার সদরঘাট টার্মিনাল থেকে লঞ্চ চলাচল স্বাভাবিক রয়েছে। আমরা আবহাওয়া এবং সংকেতগুলোতে নজর রাখছি। তা দেখেই পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

এছাড়া, সন্ধ্যার দিকে বরিশাল ও দক্ষিণাঞ্চলের লঞ্চগুলো চলবে কি-না, তা জানানো হবে বলেও জানান এ কর্মকর্তা।

এদিকে সদরঘাটের পল্টুনগুলোতে সারিবদ্ধভাবে রাখা দক্ষিণাঞ্চলগামী লঞ্চগুলোতে বিভিন্ন অঞ্চলের যাত্রীরা আসন গ্রহণ এবং কেবিন বুক করতেও দেখা যায়। সেক্ষত্রে সন্ধ্যায় যদি লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করা হয় সেক্ষেত্রে যাত্রীরা টিকিটের বা কেবিনের মূল্য ফেরত পাবেন বলে জানা গেছে।

বাংলাদেশ সময়: ১৩২৪ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০১৯
কেডি/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-08 15:30:48