ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জাবি উপাচার্যের অপসারণের দাবিতে প্রতিবাদী পটচিত্রাঙ্কন

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৭ ঘণ্টা, নভেম্বর ৮, ২০১৯
জাবি উপাচার্যের অপসারণের দাবিতে প্রতিবাদী পটচিত্রাঙ্কন পটচিত্রাঙ্কন কর্মসূচি পালন করছেন আন্দোলনকারীরা। ছবি: বাংলানিউজ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি): জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণের দাবিতে চলমান আন্দোলনের তৃতীয় দিনে পটচিত্রাঙ্কন কর্মসূচি পালন করছেন আন্দোলনকারীরা। বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণার পরও আন্দোলন চালিয়ে যাচ্ছেন তারা।

শুক্রবার (০৮ নভেম্বর) দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের পুরাতন প্রশাসনিক ভবনের সামনে ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ ব্যানারে অবস্থান নিয়ে প্রতিবাদী পটচিত্রাঙ্কনে অংশ নেন শিক্ষার্থীরা।

এদিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কিছু শিক্ষার্থীও সংহতি জানিয়ে আন্দোলনে অংশ নেন।

সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট জাবি শাখার সভাপতি সুস্মিতা মরিয়ম বলেন, প্রতিবাদের অংশ হিসেবে আজকের এই পটচিত্রাঙ্কন। উপাচার্য অপসারণ না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।

এর আগে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণের দাবিতে চলমান আন্দোলন ঠেকাতে মঙ্গলবার (০৫ নভেম্বর) অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়।  

পরে বুধবার (০৬ নভেম্বর) রাত ৮টায় সব ধরনের সভা-সমাবেশ, মিছিল ও অফিস বা আবাসিক এলাকায় শিক্ষার্থীদের অবস্থানের ওপর নিষেধাজ্ঞা জারি করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।  

বাংলাদেশ সময়: ১৪১৬ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০১৯
কেএসডি/ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।