ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পটুয়াখালীতে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরি সভা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৬ ঘণ্টা, নভেম্বর ৮, ২০১৯
পটুয়াখালীতে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরি সভা

পটুয়াখালী: বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘বুলবুল’র প্রভাব মোকাবিলা ও সব ধরনের কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করতে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরি সভা আহ্বান করেছে জেলা প্রশাসন।

বৃহস্পতিবার (৭ নভেম্বর) মধ্যরাতে এ তথ্য নিশ্চিত করেছেন নেজারত ডেপুটি কালেক্টর ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবুল আলম।

তিনি জানান, জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরীর পক্ষে জেলা প্রশাসনের উদ্যোগে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটিসহ সংশ্লিষ্ট সবাই জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে শুক্রবার (৮ নভেম্বর) সকাল ১০টায় জরুরি সভা উপস্থিত থাকার জন্য অনুরোধ করেছেন।

সূত্র জানায়, সরকারের উচ্চ মহলের নির্দেশনা বাস্তবায়ন ও স্থানীয়ভাবে দুর্যোগ মোকাবিলা ও গণসচেতনতা সৃষ্টিতে সভায় বিভিন্ন বিষয়ে আলোচনার পরে সিদ্ধান্ত গৃহীত হবে এবং সেগুলো মাঠপর্যায়ে বাস্তবায়নে কাজ করবে জেলা প্রশাসন।

এদিকে উপজেলা নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) মাধ্যমে সব ধরনের মাছ ধরার নৌকা ও ট্রলারগুলোকে তীরে নোঙর করার নির্দেশ দিয়েছেন প্রশাসন। তারা তীরে আসতে শুরু করেছে বলেও জানা গেছে।

আবহাওয়া অধিদপ্তরের সর্বশেষ ১৫নং বিজ্ঞপ্তি অনুযায়ী পূর্ব-মধ্য ব‌ঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড় ‘বুলবুল’ আরও উওর পশ্চিম দিকে অগ্রসর হয়ে পশ্চিম মধ্যে বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন পূর্ব-মধ্য বঙ্গোপসাগরে অবস্থান কর‌ছে।

বাংলাদেশ সময়: ০৪০৬ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০১৯
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।