bangla news

টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-০৭ ১০:৫৯:২৬ পিএম
টেকনাফ-সেন্টমার্টিন নৌপথ

টেকনাফ-সেন্টমার্টিন নৌপথ

কক্সবাজার: বঙ্গোপসাগরে সতর্ক সংকেত জারি করায় শুক্রবার (৮ নভেম্বর) টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ থাকবে।

বৃহস্পতিবার (৭ নভেম্বর) বিকেলে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আশরাফুল আফসার স্বাক্ষরিত নোটিশে এ নির্দেশনা দেওয়া হয়। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই সিদ্ধান্ত বলবৎ থাকবে।

এদিকে বৈরী আবহাওয়ার কারণে জাহাজ চলাচল বন্ধ থাকায় বৃহস্পতিবার সেন্টমার্টিনে রাত্রিযাপনকারী যাওয়া প্রায় এক হাজার পর্যটক শুক্রবার ফেরার কথা থাকলেও ফিরতে পারবে না বলে জানিয়েছেন স্থানীয় ইউপি সদস্য হাবিব খান।

তবে, স্থানীয় প্রশাসন পর্যটকদের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করেছে বলেও জানান তিনি।

টেকনাফ-সেন্টমার্টিন সমুদ্রপথে চলাচলকারী দ্য আটলান্টিক ক্রুজের কক্সবাজার অফিস ইনচার্জ নাসির উদ্দিন জানান, সমুদ্রে ৩ নং সতর্ক সংকেত থাকায় শুক্রবার টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে জাহাজ চলবে না। এ সংক্রান্ত বৃহস্পতিবার বিকেলে জেলা প্রশাসনের পক্ষ থেকে চিঠি দেওয়া হয়েছে।

সেন্টমার্টিন পুলিশ জানায়, আটকে পড়া পর্যটকরা দ্বীপের ১০৬টি হোটেল-মোটেল ও কটেজে অবস্থান করবে। তাদের প্রশাসনিকভাবে সর্বোচ্চ নিরাপত্তা দেওয়া হচ্ছে। পরিস্থিতি স্বাভাবিক হলে পর্যটকরা গন্তব্যে ফিরতে পারবেন।

কক্সবাজার জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আশরাফুল আবসার বাংলানিউজকে জানান, বৈরী আবহাওয়ার কারণে পর্যটকদের নিরাপত্তার কথা বিবেচনা করে এ রুটে জাহাজ চলাচল বন্ধ রাখার সিদ্বান্ত নেওয়া হয়। আবহাওয়া ভালো হলে আবার জাহাজ চলাচল শুরু হবে।

তিনি আরও জানান, আটকে পড়া পর্যটকদের নিরাপত্তা দিতে স্থানীয় প্রশাসনকে নির্দেশনা দেওয়া হয়েছে। টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে বর্তমানে কেয়ারি ক্রুজ অ্যান্ড ডাইন, দ্য আটলান্টিক, এমভি ফারহানসহ তিনটি জাহাজ চলাচল গত ১ নভেম্বর থেকে শুরু হয়েছে।

বাংলাদেশ সময়: ২৩৪৯ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০১৯
এসবি/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   কক্সবাজার
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-07 22:59:26