ঢাকা, শনিবার, ৪ আশ্বিন ১৪২৭, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০০ সফর ১৪৪২

জাতীয়

চাঁপাই ফুড ক্লাবকে ৩০ হাজার টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১০ ঘণ্টা, নভেম্বর ৮, ২০১৯
চাঁপাই ফুড ক্লাবকে ৩০ হাজার টাকা জরিমানা

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জে পণ্যমূল্য বেশি নেওয়ার অভিযোগে চাঁপাই ফুড ক্লাবকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বৃহস্পতিবার (০৭ নভেম্বর) দুপুরে ওই প্রতিষ্ঠানকে জরিমানা করে।

অধিদপ্তরের চাঁপাইনবাবগঞ্জ কার্যালয়ের সহকারী পরিচালক জহিরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে জানান, বৃহস্পতিবার দুপুরে একজন ভোক্তার অভিযোগের শুনানি শেষে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪০ ধারায় চাঁপাই ফুড ক্লাবকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযুক্ত পক্ষ জরিমানার টাকা পরিশোধের জন্য সময় চাইলে আগামী ১৪ নভেম্বর পর্যন্ত সময় দেওয়া হয়।

জানা গেছে, গত ৩১ অক্টোবর বিকেলে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রফিকুল আলম চাঁপাইনবাবগঞ্জ ক্লাব সুপার মার্কেটের তিনতলায় অবস্থিত চাঁপাই ফুড ক্লাবে খেতে যান। এসময় তার কাছে দুই লিটার ফ্রেস কোম্পানির পানির বোতলের মূল্য ৪০ টাকা ধরে। বোতলে যার মূল্য ৩০টাকা ছিল। বিষয়টি হোটেল ম্যানেজার আব্দুল হাদিকে জানানো হলে তিনি অসৌজন্যমূলক আচরণ করেন। পরে রফিকুল আলম গত ৪ নভেম্বর জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চাঁপাইনবাবগঞ্জ কার্যালয়ের সহকারী পরিচালক বরাবর একটি লিখিত অভিযোগ করেন। অভিযোগের পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার (০৭ নভেম্বর) উভয় পক্ষের শুনানি শেষে চাঁপাই ফুড ক্লাবকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

জরিমানার আদেশে বলা হয়েছে, আরোপিত জরিমানা দোষী ব্যক্তি/প্রতিষ্ঠান স্বেচ্ছায় পরিশোধ না করলে ফৌজদারি কার্যবিধির ধারা ৩৮৬ এর উপ-ধারা (১) এর দফা (ক) এ বর্ণিত পদ্ধতি অনুযায়ী ক্রোক ও বিক্রির মাধ্যমে জরিমানার  অর্থ আদায় করা হবে এবং আরোপিত জরিমানার ২৫ শতাংশ পরিমাণ অতিরিক্ত অর্থ খরচ বাবদ আদায় করা হবে।

বাংলাদেশ সময়: ২২০৭ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০১৯
এমআরএ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa