ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সব ধর্মের মানুষের অধিকার নিশ্চিত করেছেন প্রধানমন্ত্রী

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৬ ঘণ্টা, নভেম্বর ৮, ২০১৯
সব ধর্মের মানুষের অধিকার নিশ্চিত করেছেন প্রধানমন্ত্রী

বাংলাদেশে সব ধর্মের মানুষের সমান অধিকার নিশ্চিত করেছেন বঙ্গবন্ধুকন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। লন্ডনে আন্তঃধর্মীয় সংলাপে ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আব্দুল্লাহ এ কথা বলেন।

বুধবার (৬ নভেম্বর) লন্ডনস্থ বাংলাদেশ হাই কমিশনে আন্তঃধর্মীয় সংলাপটি অনুষ্ঠিত হয়। এতে যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার সাঈদা মুনা তাসনিম সভাপতিত্ব করেন।

যুক্তরাজ্য প্রবাসী মুসলিম, হিন্দু, খ্রিস্টান ও বৌদ্ধ ধর্মের প্রতিনিধিরা এই সংলাপে অংশ নেন। তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রতি বিশ্বাস, আস্থা ও সমর্থন জানিয়ে বলেন, শেখ হাসিনার যতদিন ক্ষমতায় থাকবেন, ততদিন বাংলাদেশের সব ধর্মের মানুষ নিরাপদ থাকবে।

তাদের বক্তব্যের জবাবে ধর্ম প্রতিমন্ত্রী বলেন, সবাই ঐক্যবদ্ধ হয়ে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানার বিরুদ্ধে সব ষড়যন্ত্রের বিষদাঁত ভেঙে দেওয়া হবে। বাংলাদেশকে অস্থিতিশীল করতে লন্ডন থেকে যে ষড়যন্ত্র হচ্ছে, তাও মুকাবিলা করতে হবে। এই ব্যাপারে তিনি যুক্তরাজ্য প্রবাসীদের আহবান।  

ধর্ম প্রতিমন্ত্রী ছাড়াও এই সংলাপে ধর্ম বিষয়ক মন্ত্রনালয়ের এডিশনাল সেক্রেটারি এবিএম আমিনুল্লাহ নূরী বক্তব্য রাখেন।

ইসলাম বিভাগে আপনিও লিখতে পারেন। লেখা পাঠাতে ই-মেইল করুন: b[email protected]

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০১৯
এমএমইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।