ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খাগড়াছড়িতে অটিজম ও প্রতিবন্ধী শিশুদের ক্রীড়া অনুষ্ঠান 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২০ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১৯
খাগড়াছড়িতে অটিজম ও প্রতিবন্ধী শিশুদের ক্রীড়া অনুষ্ঠান  অটিজম ও প্রতিবন্ধী শিশুদের ক্রীড়া অনুষ্ঠান। ছবি: বাংলানিউজ

খাগড়াছড়ি: অটিজম ও প্রতিবন্ধী শিশুদের মেধাবিকাশে খাগড়াছড়িতে ক্রীড়া সচেতনতামূলক কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (০৬ নভেম্বর) সকালে খাগড়াছড়ি প্রতিবন্ধী বিদ্যালয়ে অনুষ্ঠানটির আয়োজন করে ক্রীড়া পরিদপ্তর ,যুব ক্রীড়া মন্ত্রণালয় ও জেলা ক্রীড়া অফিস।

অন্য শিশুদের মতো তাদেরও নিয়মিত স্কুলে আসার আগ্রহ তৈরি করার লক্ষ্যে প্রতিবছর শিশু-কিশোরদের পড়ালেখার পাশাপাশি গান, নৃত্য, কবিতা আবৃত্তি ও খেলাধুলার উদ্যোগ নেয় জেলা ক্রীড়া অফিস।

 

জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মোহাম্মদ শাহজাহানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস। বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মো. আহমার উজ্জামান, জেলা ক্রীড়া অফিসার স্বপন কিশোর চাকমা, খাগড়াছড়ি প্রেসক্লাব সভাপতি জীতেন বড়ুয়া, জেলা সমাজসেবা কার্যালয় সহকারী পরিচালক মো. জসীম উদ্দীন ও জেলা শিশু বিষয়ক কর্মকর্তা উষানু চৌধুরী। পাশাপাশি উপস্থিত ছিলেন প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা।  

বক্তারা বলেন প্রতিবন্ধীরা যে কাজে আগ্রহ প্রকাশ করে তাদের সে কাজটা করতে দিলে ও উপযুক্ত জ্ঞান দিতে পারলে সমাজে অন্যদের মতোই ভূমিকা রাখতে পারবে তারা। প্রতিবন্ধীরা সমাজে বোঝা নয় বরং সমাজের একটি অংশ।  
 
আলোচনা শেষে একই অনুষ্ঠানে খাগড়াছড়ির প্রতিবন্ধী ব্যক্তিদের গেঞ্জি, উপহার সামগ্রী ও ২টি ট্রাই-সাইকেল বিতরণ করা হয়।  
 
বাংলাদেশ সময়: ১৮১৯ ঘন্টা, ০৬ নভেম্বর, ২০১৯
এডি/কেএসডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ