ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অল্পের জন্য দুর্ঘটনা থেকে রক্ষা পেল পঞ্চগড় এক্সপ্রেস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৮ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১৯
অল্পের জন্য দুর্ঘটনা থেকে রক্ষা পেল পঞ্চগড় এক্সপ্রেস ভাঙা রেলরাইন। ছবি: বাংলানিউজ

দিনাজপুর: দিনাজপুরে অল্পের জন্য দুর্ঘটনার কবল থেকে রক্ষা পেয়েছে ঢাকা থেকে ছেড়ে আসা পঞ্চগড়গামী পঞ্চগড় এক্সপ্রেস। প্রায় ২ ঘণ্টা পর ঢাকা-দিনাজপুর রুটে রেল যোগাযোগ স্বাভাবিক হয়।

বুধবার (৬ অক্টোবর) ভোরে বিরামপুর রেলস্টেশনে কাছে এ দুর্ঘটনা ঘটে।  

বিরামপুর রেলস্টেশন মাস্টার মিজানুর রহমান বাংলানিউজকে জানান, খুলনা থেকে ছেড়ে আসা পার্বতীপুরগামী ৭৪৭ নম্বর আপ সীমান্ত এক্সপ্রেস বুধবার ভোরে বিরামপুর রেলস্টেশনে প্রবেশের সময় ট্রেনের শেষ বগির নিচে বিকট শব্দ হয়।

টিটি ইউসুফ আলী বিষয়টি বিরামপুর রেলস্টেশন মাস্টারকে অবহিত করেন।  

অপরদিকে ওই লাইনের আশপাশের লোকজন পলাশবাড়ি রেলগেটের উত্তর পাশে প্রায় দেড় ফুট লাইন ভাঙা দেখতে পেয়ে স্টেশনে খবর দেন। স্টেশন মাস্টার তাৎক্ষণিকভাবে বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করেন।  

এসময় ওই লাইন দিয়ে ঢাকা থেকে ছেড়ে আসা পঞ্চগড়গামী ৭৯৩ নম্বর আপ পঞ্চগড় এক্সপ্রেস যাওয়ার কথা ছিল। কিন্তু লাইন ভাঙার খবর পেয়ে রেল কর্তৃপক্ষ পঞ্চগড় এক্সপ্রেসকে পাঁচবিবি স্টেশনে থামিয়ে দেন এবং চিলাহাটি থেকে রাজশাহীগামী ৭৩২ নম্বর বরেন্দ্র এক্সপ্রেসকে বিরামপুর স্টেশনে দাঁড় করিয়ে রাখেন।  

হিলি থেকে লাইন মেরামতের লোকজন এসে ২ ঘণ্টা চেষ্টা চালিয়ে সাময়িকভাবে ভাঙা লাইন মেরামতের পর পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি গন্তব্যের উদ্দেশে রওনা হলে ওই লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।