bangla news

জনগণের সেবায় শিবচরে ‘জনতার পুলিশ’ কার্যক্রম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-০৫ ১০:০৭:৪১ পিএম
ছবি: বাংলানিউজ

ছবি: বাংলানিউজ

মাদারীপুর: পুলিশি-সেবা জনগণের দ্বারে পৌঁছে দিতে ‘জনতার পুলিশ’ কার্যক্রম চালু করেছেন শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ। শিবপুরের প্রত্যন্ত অঞ্চরে পুলিশের সেবা মানুষের কাছে পৌছে দেওয়া ও পুলিশের সঙ্গে জনগণের সেতুবন্ধন তৈরির লক্ষ্যে এ কার্যক্রম শুরু করা হয়েছে।

মঙ্গলবার (০৫ নভেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার নিলখী ইউনিয়নের কলাতলা গ্রামে ‘জনতার পুলিশ’ কার্যক্রম পরিচালনা করে শিবচর থানা পুলিশ।

শিবচর থানা সূত্রে জানা যায়, উপজেলার প্রত্যন্ত অঞ্চলের সাধারণ মানুষ কোনো সমস্যায় পড়লে থানায় আসতে অনেক সময় ভয় পায়। আবার ঝামেলা মনে করেও অনেকে থানায় আসতে চায় না। ফলে অনেক অপরাধ না পেরে সহ্য করে গ্রামের সাধারণ মানুষজন। তাই সাধারণ মানুষের পাশে গিয়ে তাদের ঘর ঘরে পুলিশি-সেবা পৌঁছে দিতে ও জনগণের সঙ্গে পুলিশের সম্পর্কের সেতুবন্ধন তৈরির লক্ষ্যে শিবচর থানা পুলিশ এই উদ্যোগ নিয়েছে।

‘জনতার পুলিশ’ কার্যক্রম পরিচালনার সময় পুলিশ কর্মকর্তারা সাধারণ মানুষের বিভিন্ন সমস্যা শোনেন ও বিভিন্ন সচেতনতামূলক পরামর্শ দেন। এদিন এই গ্রামের মানুষের পক্ষ থেকে ৩টি সাধারণ ডায়রি ও ১টি অভিযোগ দায়ের করা হয়।

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বাংলানিউজকে বলেন, গ্রামের মানুষ থানা-পুলিশ ভয় পায়। তাদের মনের ভ্রান্ত ধারণা পাল্টে দিয়ে অপরাধ দমনে আমাদের এই কার্যক্রমের শুরু। প্রত্যন্ত অঞ্চলে এই কার্যক্রম শুরুর সঙ্গে সঙ্গে জনগণের ব্যাপক সাড়া পাচ্ছি। পর্যায়ক্রমে উপজেলার সব গ্রামেই এই কার্যক্রম পরিচালিত হবে।

বাংলাদেশ সময়: ২২০৬ ঘণ্টা, নভেম্বর ৫, ২০১৯
এমএমইউ

ক্লিক করুন, আরো পড়ুন :   মাদারীপুর পুলিশ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-11-05 22:07:41