ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিরাজগঞ্জে ৬০ লাখ টাকার বালু জব্দ, ২ জনের জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫৮ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১৯
সিরাজগঞ্জে ৬০ লাখ টাকার বালু জব্দ, ২ জনের জরিমানা

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জে ফুলজোড় নদীতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে এক বালু ব্যবসায়ী ও এক ড্রেজার মালিককে আড়াই লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। একইসঙ্গে জব্দ করা হয়েছে ২০ লাখ ৬৫ হাজার ঘনফুট বালু। যার আনুমানিক বাজারমূল্য প্রায় ৬০ লাখ টাকা। 

মঙ্গলবার (০৫ নভেম্বর) দুপুর থেকে বিকেল পর্যন্ত জেলার রায়গঞ্জ উপজেলার ঝাকড়ি ও উল্লাপাড়া উপজেলার আলোকদিয়া মৌজায় ভ্রাম্যমাণ আদালতের পৃথক অভিযান চালানো হয়।  

অর্থদণ্ডপ্রাপ্তরা হলেন- রায়গঞ্জের নলকা এলাকার আবুল হোসেনের ছেলে ড্রেজার মালিক ইউসুফ আলী (২৩) ও নারায়ণগঞ্জ এলাকার বালু ব্যবসায়ী শাওন মিয়া (৩১)।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও রায়গঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শামীমুর রহমান বাংলানিউজকে জানান, নলকা ব্রিজের উত্তরপাশে ঝাকড়ি মৌজা এলাকায় ফুলজোড় নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ড্রেজার মালিক আলী ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। একই দিন ওই এলাকায় অভিযান চালিয়ে বালু ব্যবসায়ী শাওনকে দুই লাখ টাকা জরিমানা করেন জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট লিয়াকত সালমান। এসময় স্তুপ করে রাখা ১৭ লাখ ৬৫ হাজার ঘনফুট বালু জব্দ করা হয়। যার বাজারমূল্য প্রায় ৫০ লাখ টাকা।  

অপরদিকে, উল্লাপাড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহবুব হাসান বাংলানিউজকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে আলোকদিয়া মৌজার নির্ধারিত মহালের বাইরে থেকে অবৈধভাবে তোলা ৩ লাখ ঘনফুট বালু জব্দ করা হয়। যার বাজারমূল্য প্রায় ১০ লাখ টাকা। তবে, অভিযানে বিষয় টের পেয়ে আগেই বালু ব্যবসায়ীরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি।  

সিরাজগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) তোফাজ্জল হোসেন বাংলানিউজকে জানান, তিনটি অভিযানে জব্দ করা বালু বৃহস্পতিবার (৭ নভেম্বর) সকালে নিলামের মাধ্যমে বিক্রি করা হবে।  

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।