ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘অন থাকন লই আর চিন্তা করন লাইগতো ন’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৪ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১৯
‘অন থাকন লই আর চিন্তা করন লাইগতো ন’

ফেনী: প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে ঘোষিত সবার জন্য বাসস্থান নিশ্চিত করার লক্ষ্যে ‘যার জমি আছে ঘর নাই, তার নিজ জমিতে গৃহ নির্মাণ’ আশ্রয়ণ-২ প্রকল্পের ঘর পেয়ে খুশিতে আত্মহারা বহু অসহায় পরিবার। এসব হতদরিদ্র মানুষের কাছে নতুন ঠিকানা ও মাথা গোঁজার ঠাঁই হিসেবে পাওয়া একটি ঘর এবং একটি টয়লেট যেন সোনার হরিণ।

মঙ্গলবার (৫ নভেম্বর) ফাজিলপুরের পশ্চিম রাজনগর জমাদ্দার বাড়িতে গৃহহীন আনোয়ারার হাতে দুই লাখ ৫৮ হাজার টাকা ব্যয়ে নির্মিত দুর্যোগ সহনীয় গৃহের চাবি তুলে দেন ফেনী জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান।  

এসময় উপস্থিত ছিলেন ফেনী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন সুলতানা, সহকারী কমিশনার (ভূমি) মৌমিতা দাশ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আফতাবুল ইসলাম, ফাজিলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মজিবুল হক রিপন প্রমুখ।

সদর উপজেলার ফাজিলপুর ইউনিয়নের পশ্চিম রাজনগর গ্রামের হতদরিদ্র বিধবা আনোয়ারা জানান, মানুষের ঘরে কাজ করে তিনি সংসার চালান। তার নিজের ভাঙ্গা এক রুমের একটা ঘর ছিল। বৃষ্টির দিনে সেই ঘরে থাকতে খুব কষ্ট হতো। সরকার ঘর দেওয়াতে তিনি খুব খুশি।  

তিনি বলেন, ‘কোনো দিন চিন্তাও করি-ন সরকার আন্ডারে (আমাদের) ঘর বানাই দিব, এই ঘর হাই বয়ুত উপকার অইছে, অন থাকন লই আর চিন্তা করন লাইগতো ন’ (থাকা নিয়ে আর চিন্তা করা লাগবে না)।

বাংলাদেশ সময়: ২০৪৩ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০১৯
এসএইচডি/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।