bangla news

রাজশাহীতে ৫০ তলা ভবন নির্মাণ করতে চায় রিডা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-০৫ ৪:৪৫:০৭ পিএম
সেমিনারে রাজশাহী সিটি করপোরেশনের (আরসিসি) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। ছবি: বাংলানিউজ

সেমিনারে রাজশাহী সিটি করপোরেশনের (আরসিসি) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। ছবি: বাংলানিউজ

রাজশাহী: ২০২৫ সাল নাগাদ রাজশাহীতে ৫০ তলা বিশিষ্ট বহুতল ভবন নির্মাণের কাজ শুরু করতে চায় রিয়েল এস্টেট অ্যান্ড ডেভেলপারস অ্যাসোসিয়েশন (রিডা)।

মঙ্গলবার (৫ নভেম্বর) দুপুরে রাজশাহী নগর ভবনের এনেক্স প্লাজায় ‘নিরাপদ ভবনের জন্য বিল্ডিং কোড ও আমাদের করণীয়’ শীর্ষক সেমিনারে এ আশাবাদ ব্যক্ত করেন রিডার সদস্যরা।

সেমিনারে প্রধান অতিথি ছিলেন রাজশাহী সিটি করপোরেশনের (আরসিসি) মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। বিশেষ অতিথি ছিলেন রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আনওয়ার হোসেন ও রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি মনিরুজ্জামান মনি।

সেমিনারে জানানো হয়, রিয়েল এস্টেট ডেভেলপার অ্যাসোসিয়েশন রাজশাহীর অর্থনৈতিক উন্নয়নে বর্তমানে ১২০০ কোটি টাকার বিনিয়োগ রয়েছে। ২৫৪টি প্রতিষ্ঠানে এক হাজার আইটেম নিয়ে কাজ করা হচ্ছে। এ কার্যক্রমকে আরও গতিশীল করতে আরডিএ ও সিটি করপোরেশনের বিভিন্ন কমিটিতে রিডাকে অন্তর্ভুক্তি করার দাবি জানানো হয়। আর যদি তা করা হয় তবে নতুন নতুন নিয়ম প্রয়োগে কর্মসংস্থান ও আয়ের অনেক পথ সহজ হবে।

আর এসব দফতরের পূর্ণ সহযোগিতা পেলে রিডা রাজশাহীতে পুলিশ প্লাজা, তিন বা চার তারকা মানের আবাসিক হোটেলসহ আগামী ২০২৫ সাল নাগাদ রাজশাহীতে ৫০ তলা বিশিষ্ট বহুতল ভবন নির্মাণের কাজ শুরু করতে পারবে।

এদিকে, আগামী ২৩ নভেম্বর থেকে রাজশাহীতে আবাসন মেলা অনুষ্ঠিত হবে বলেও সেমিনারে জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০১৯
এসএস/আরআইএস/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-05 16:45:07