ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আটক হরিণ শিকারিদের ৬ লাখ টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৩ ঘণ্টা, নভেম্বর ৫, ২০১৯
আটক হরিণ শিকারিদের ৬ লাখ টাকা জরিমানা

বাগেরহাট: সুন্দরবনে হরিণ শিকারে যাওয়ার সময় আটক ৬০ জনের প্রত্যেককে ১০ হাজার টাকা করে মোট ৬ লাখ টাকা জরিমানা করেছে বন বিভাগ।

মঙ্গলবার (৫ নভেম্বর) বিকেলে সুন্দরবন পূর্ব বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মো. মাহমুদুল হাসান বন আইনে এ জরিমানা করেন।

এর আগে মঙ্গলবার ভোরে সুন্দরবন পূর্ব বন বিভাগের চাঁদপাই রেঞ্জের জয়মনি এলাকায় হরিণ শিকারের ফাঁদ, দা, কুড়াল, রশি ও ৩টি ট্রলারসহ ৬০ শিকারিকে আটক করে বন বিভাগ।

এদের মধ্যে ওই ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের মেম্বর কামাল হোসেনও রয়েছেন। পরে তাদের চাঁদপাই রেঞ্জ কার্যালয়ে নিয়ে যাওয়া হয়।  

আটকদের সবার বাড়ি রামপাল উপজেলার গৌরম্ভা ইউনিয়নের বিভিন্ন এলাকায়।  

সুন্দরবন পূর্ব বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মো. মাহমুদুল হাসান বাংলানিউজকে জানান, রাসমেলা উপলক্ষে কিছু লোক হরিণ শিকার করার জন্য সংঘবদ্ধ হয়ে নির্ধারিত সময়ের আগেই সুন্দরবনে যাচ্ছিল, খবর পেয়ে চাঁদপাই রেঞ্জের সহকারী বনসংরক্ষক শাহিন কবিরের নেতৃত্বে জয়মনি এলাকায় অভিযান চালায় বনরক্ষীরা। তিনটি ট্রলারে থাকা লোকজনকে চ্যালেঞ্জ করলে তারা দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় ট্রলারসহ তাদের আটক করা হয়।  

পরে ট্রলারে তল্লাশি চালিয়ে হরিণ শিকারের ফাঁদ, দা, কুড়াল, জব্দ করা হয়। আটকদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। ওই টাকা প্রাপ্তি শেষে তাদের মুক্ত করে দেওয়া হবে। তবে ট্রলার তিনটি আসন্ন রাসমেলা শেষে মালিকদের কাছে হস্তান্তর করা হবে বলেও জানান তিনি।

** সুন্দরবনে ৩ ট্রলারসহ ৬০ হরিণ শিকারি আটক
 
বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা,  নভেম্বর ০৫, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।