ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

মাদারীপুরে স্বামী হত্যায় স্ত্রীর যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৪ ঘণ্টা, নভেম্বর ৫, ২০১৯
মাদারীপুরে স্বামী হত্যায় স্ত্রীর যাবজ্জীবন

মাদারীপুর: মাদারীপুরে স্বামী আলহাজ সর্দারকে হত্যার দায়ে আসমা বেগম নামে এক গৃহবধূকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছর কারাদণ্ড দেওয়া হয়েছে। 

মঙ্গলবার (৫ অক্টোবর) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক নিতাই চন্দ্র সাহা এ রায় দেন।

মামলার বিবরণী থেকে জানা যায়, ২০১৮ সালের ১২ জানুয়ারি জেলার ডাসার থানার পূর্ব বোতলা গ্রামে ছত্তার সর্দারের ছেলে আলহাজ সর্দারকে পরকীয়া প্রেমের কারণে তার স্ত্রী আসমা বেগম খাবারের সঙ্গে ঘুমের ওষুধ খাইয়ে অচেতন করে।

পরে গলায় ফাঁস দিয়ে শ্বাসরোধ করে তাকে হত্যা করে। এ ঘটনায় পরের দিন ডাসার থানায় নিহতের বোন সাজেদা বেগম বাদী হয়ে আসমা বেগম ও তার পরকীয়া প্রেমিক কালকিনি উপজেলার রামনগর গ্রামের লাল মাহমুদ সর্দারের ছেলে রাব্বি সর্দারকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।  

তদন্তে পুলিশ রাব্বি সর্দারকে মামলা থেকে অব্যাহতি দেন। দীর্ঘ শুনানি ও সাক্ষ্যপ্রমাণ শেষে দোষী প্রমাণিত হওয়ায় আদালত আসমাকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেন।

এসময় আসমা আদালতে উপস্থিত ছিলেন। এ রায়ে রাষ্ট্রপক্ষ ও নিহতের স্বজনরা সন্তোষ প্রকাশ করেছেন।

পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট সিদ্দিকুর রহমান জানান, রায়ে আমরা সন্তুষ্ট। পরকীয়ার জেরে আগামীতে কেউ এরকম অপকর্ম করলে পার পাবে না, এ রায়ের মাধ্যমে সেটিই প্রমাণিত হলো।  

নিহতের বোন ও মামলার বাদী সাজেদা বেগম বলেন, আমাদের চাওয়া ছিল আসামিকে ফাঁসি দেবেন আদালত। কিন্তু সেটা না দিলেও যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন। তারপরও আমরা সন্তুষ্ট।

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।