ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

অভিযুক্ত কর্মকর্তাকে নিয়ে বিদেশ সফরে যাচ্ছেন মন্ত্রী-সচিব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫০ ঘণ্টা, নভেম্বর ৫, ২০১৯
অভিযুক্ত কর্মকর্তাকে নিয়ে বিদেশ সফরে যাচ্ছেন মন্ত্রী-সচিব

ঢাকা: ভুয়া বিল-ভাউচার দেখিয়ে কোটি টাকা লোপাটসহ দুর্নীতির অভিযোগ রয়েছে পরিবার পরিকল্পনা অধিদফতরের এক কর্মকর্তার বিরুদ্ধে। সেই অভিযোগ তদন্ত করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। অভিযুক্ত ওই কর্মকর্তাকে সফর সঙ্গী করে ‘নাইরোবি সামিটে’ যাচ্ছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী জাহিদ মালেক এবং মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব ইউসুফ হারুণ।

পরিবার পরিকল্পনা অধিদফতরের তথ্য, শিক্ষা ও উদ্বুদ্ধকরণ (আইইএম) ইউনিটের পরিচালক এই কর্মকর্তার নাম আশরাফুন্নেছা। তার বিরুদ্ধে বিভিন্ন কর্মশালার নামে কোটি কোটি টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে।

এর পরিপ্রেক্ষিতে গত ২৪ অক্টোবর দুর্নীতি দমন কমিশনের এনফোর্সমেন্ট টিম পরিবার পরিকল্পনা অধিদফতরের আইইএম ইউনিটে দুর্নীতির অনুসন্ধানে অভিযান চালিয়েছে। আশরাফুন্নেছার বিরুদ্ধে উত্থাপিত অভিযোগের অনুসন্ধানে তিন সদস্যের একটি টিম ওই অভিযান চালায়।

অথচ এই কর্মকর্তাকে নিয়েই আগামী ১২ থেকে ১৪ নভেম্বর কেনিয়ার রাজধানী নাইরোবিতে ‘দ্য নাইরোবি সামিট অন আইসিপিডি ২৫: অ্যাসেলারেটিং দ্য প্রমিজ’ অনুষ্ঠেনে যোগ দেবেন মন্ত্রী-সচিব। ‘ইন্টারন্যাশনাল কনফারেন্স অন পপুলেশন অ্যান্ড ডেভেলপমেন্ট (আইসিপিডি)’ এর ২৫তম সম্মেলনে বাংলাদেশ থেকে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের নেতৃত্বে ৮ সদস্যের প্রতিনিধি দলের অন্যতম সদস্য হিসেবে সেখানে যাচ্ছেন আশরাফুন্নেছা।  

গত রোববার (৩ নভেম্বর) স্বাস্থ্য শিক্ষা ও পরিবারকল্যাণ বিভাগ থেকে নাইরোবি সামিটে অংশগ্রহণের জন্য মনোনীতদের তালিকার আদেশ জারি করা হয়েছে।

আদেশে দেখা যায়, সচিব শেখ ইউসুফ হারুন ও আশরাফুন্নেছা ছাড়াও এই সফরে আরও অংশ নেবেন- পরিবার পরিকল্পনা অধিদফতরের মহাপরিচালক কাজী আ খ ম মহিউল ইসলাম, স্বাস্থ্য শিক্ষা ও পরিবারকল্যাণ বিভাগের অতিরিক্ত সচিব সুপ্রিয় কুমার কুন্ডু, স্বাস্থ্যমন্ত্রীর একান্ত সচিব (পিএস) মো. ওয়াহেদুর রহমান, স্বাস্থ্য শিক্ষা ও পরিবারকল্যাণ বিভাগের উপসচিব এস এম আহসানুল আজিজ এবং পপুলেশন কাউন্সিলের কান্ট্রি ডিরেক্টর ওবায়দুর রব।

স্বাস্থ্য শিক্ষা ও পরিবারকল্যাণ বিভাগের সচিব বর্তমানে মালয়েশিয়া সফরে রয়েছেন। অভিযুক্ত কর্মকর্তাকে নিয়ে বিদেশ সফরের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমি এখন এটা নিয়ে কোন মন্তব্য করবো না। আমি এখন দেশের বাইরে কুয়ালালামপুরে আছি। আমি ৬ নভেম্বর দেশে ফিরবো, এরপর এ বিষয়ে কথা বলা যাবে।

বাংলাদেশ সময়: ০৩৪৪ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০১৯
এমএএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।