ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

তালায় খালের নেটপাটা অপসারণকালে ইউএনও’র ওপর হামলা  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২৫ ঘণ্টা, নভেম্বর ৫, ২০১৯
তালায় খালের নেটপাটা অপসারণকালে ইউএনও’র ওপর হামলা  

সাতক্ষীরা: সাতক্ষীরায় প্রশাসন কর্তৃক জেলার সব খালের ইজারা বাতিলের ঘোষণার পর সরকারি খাল উন্মুক্ত করতে গিয়ে নেটপাটা অপসারণকালে দখলকারীদের হামলার শিকার হয়েছেন তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইকবাল হোসেন ও তার সঙ্গে থাকা কর্মকর্তা-কর্মচারীরা।

সোমবার (৪ নভেম্বর) দুপুরে খাল ইজারা গ্রহণকারীদের পক্ষের লোকজন তাদের ওপর এ হামলা চালায়।  

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, তালা উপজেলার মাগুরা ইউনিয়নের মাদরা বালিয়াদহা এলাকায় ইউএনও ইকবাল হোসেন লোকজন নিয়ে ইজারা বাতিল ঘোষিত খালগুলো উন্মুক্ত করার লক্ষ্যে নেটপাটা অপসারণে নেতৃত্ব দিচ্ছিলেন।

দুপুর দেড়টার পর তিনি মাদরা বালিয়াদহার মধ্যবর্তী খোবরাখালী খালের পানি অপসারণে বাধা দূর করাচ্ছিলেন।

গ্রামবাসী জানান, এই খালটি স্থানীয় সমীর কুমার দাস এক বছর ইজারা নিয়ে মাছ চাষ করে আসছেন। পার্শ্ববর্তী আরও দুইটি খাল জনগণের পক্ষে ইজারা নিয়ে তারা মাছ চাষ করে আসছেন। ইউএনও ইকবাল হোসেন নেটপাটা অপসারণ করতে গেলে তারা সম্মিলিতভাবে বাধা দেন এবং তাদের কাছে ইজারার কাগজপত্র আছে বলে দাবি করেন। এসময় তারা কয়েকদিনের সময়ও প্রার্থনা করেন। তবে ইউএনও এতে সম্মত না হওয়ায় গ্রামবাসী উত্তেজিত হয়ে ওঠে। তারা ইউএনও ও তার সঙ্গীদের ঘিরে ধরে অতর্কিতে হামলা চালায়।  

হামলাকারীরা তাদের শার্ট ধরে টানাটানি এবং ধাক্কাধাক্কি করতে থাকে। ইউএনওকে রক্ষা করার জন্য গ্রামবাসী এগিয়ে এলেও তাদের হামলার হাত থেকে রক্ষা করতে পারেনি। একপর্যায়ে তিনি নেটপাটা অপসারণ কার্যক্রম স্থগিত রেখে এলাকা ত্যাগ করেন। এর আগে পুলিশ এসে তাকে উদ্ধার করে।
 
স্থানীয় ইউপি চেয়ারম্যান গনেশ চন্দ্র হামলার ঘটনা স্বীকার করে বলেন, বিষয়টি অনাকাঙ্খিত।  

এ ব্যাপারে জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকবাল হোসেন জানান, তিনি নেটপাটা অপসারণ করে খাল উন্মুক্ত করছিলেন। এ সময় কিছু লোক হামলা করে। তবে তিনি শারীরিকভাবে লাঞ্ছিত না হলেও তার সঙ্গে থাকা লোকজন হামলার শিকার হয়েছেন। ভিডিও করার সময় তারা মোবাইল ফোন কেড়ে নেয়। এমনকি পরনের কাপড়চোপড়ও টানাহেঁচড়া করেছে।

এ বিষয়ে তালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদী রাসেল বাংলানিউজকে জানান, এ ঘটনায় এখন পর্যন্ত কোনো মামলা হয়নি।  

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।