ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

বিয়ে ভেঙে দিল বখাটে, অপমানে আত্মহত্যা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৯ ঘণ্টা, নভেম্বর ৫, ২০১৯
বিয়ে ভেঙে দিল বখাটে, অপমানে আত্মহত্যা  অভিযুক্ত রানাকে আটকের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন। ছবি: বাংলানিউজ

রাঙামাটি: রাঙামাটির রাজস্থলী উপজেলায় বখাটের অত্যাচারে বিয়ে ভেঙে যাওয়ায় অপমান সইতে না পেরে শামীমা আক্তার (১৮) নামে এক কলেজছাত্রী বিষপানে আত্মহত্যা করেছে বলে অভিযোগ উঠেছে। 

সোমবার (৪ নভেম্বর) বিকেলে রাঙামাটি সদর হাসপাতালে মরদেহটির ময়নাতদন্ত হয়। এর আগে রোববার (৩ নভেম্বর) রাতে সে বিষপান করে।

 

নিহত শামীমা রাজস্থলী উপজেলার বাঙ্গালহালিয়া ইউনিয়নের শফিপুর গ্রামের সাহেব আলীর মেয়ে ও বাঙ্গালহালিয়া সরকারি কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী।  

নিহতের স্বজন ও এলাকাবাসী জানায়, বাঙ্গালহালিয়া ইউনিয়নের ডাকবাংলা পাড়ার বাসিন্দা শহীদের ছেলে মোটরসাইকেল চালক রানা কিছুদিন ধরে শামীমাকে উত্ত্যক্ত করে আসছিল। এরই মধ্যে এক প্রবাসী যুবকের সঙ্গে শামীমার বিয়ে ঠিক হয়। এতে ক্ষিপ্ত হয়ে রানা  কিছু নোংরা ছবি এডিট করে শামীমার প্রবাসী হবু স্বামীর ইমো নম্বরে পাঠায়। এ নিয়ে হবু স্বামীর সঙ্গে শামীমা মোবাইল ফোনে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়ে। এ ঘটনার পর অপমান সইতে না পেরে শামীমা বিষপান করে।  

পরিবারের সদস্যরা টের পেয়ে তাকে উদ্ধার করে  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে এ ঘটনার সঙ্গে জড়িত রানাকে আটক করতে এলাকাবাসী সোমবার দুপুরে বাঙ্গালহালিয়া বাজারে বিক্ষোভ মিছিল এবং মানববন্ধন করেছে।

চন্দ্রঘোনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশরাফ উদ্দীন বলেন, এলাকাবাসীর মাধ্যমে ঘটনাটা শুনেছি। নিহতের পরিবারের পক্ষ থেকে মামলা দায়ের করা হলে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।