ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বেকারি নয়, যেন ডাস্টবিন!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৭ ঘণ্টা, নভেম্বর ৫, ২০১৯
বেকারি নয়, যেন ডাস্টবিন!

সিলেট: ঘরজুড়ে নোংরা পরিবেশ। মাটিতে রাখা উৎপাদিত পণ্যে তেলাপোকা, মশা ও মাছি। আর ঘরের ভেতরে বাথরুম যেন সিটি করপোরেশনের ডাস্টবিন।

এমন নোংরা অবস্থা সিলেটের দক্ষিণ সুরমার বাবনা পয়েন্ট সংলগ্ন সিতারা বেকারির অভ্যন্তরে। এ কারণে বেকারি মালিককে ২০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।


  
সোমবার (৪ নভেম্বর) বিকেলে এ অভিযান পরিচালিত হয়। অভিযানকালে রোগাক্রান্ত সবজি, পোড়া তেলের ব্যবহার ও অপরিচ্ছন্নতার কারণে ওই এলাকার শামীম রেস্টুরেন্টকে ৬ হাজার এবং মেয়াদোত্তীর্ণ দই রাখার অপরাধে চেইন সুপার শপ রাজমহলের বাবনা শাখাকে ৬ হাজার টাকা জরিমানা করা হয়।  

অভিযানে নেতৃত্বদানকারী ভোক্তা অধিদপ্তর সিলেটের সহকারী পরিচালক মো. ফয়জুল্লাহ বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করে বলেন, সিতারা বেকারির ভেতরে বাথরুমের আশপাশ যেন সিলেট সিটি করপোরেশনের (সিসিক) ডাস্টবিন। আর এসবের পাশে নোংরা পরিবেশে ঘরের মেঝেতে রাখা হয়েছে উৎপাদিত খাদ্যপণ্য। খাবারে তেলাপোকা, মশা-মাছি, পোকামাকড় পড়ছে।
 
তিনি আরও বলেন, বেকারির ভেতরের এমন অস্বাস্থ্যকর পরিবেশের জন্য প্রতিষ্ঠানটির মালিককে জরিমানা ও নোটিশ করা হয়েছে। পরিবেশ পরিবর্তন না করলে পরবর্তী অভিযানে বেকারি সিলগালা করে দেওয়া হবে।
 
বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০১৯
এনইউ/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।