bangla news

৪৫ বছর বয়সে ৬০ বিয়ে!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-০৩ ৯:৫০:৫৬ পিএম
গ্রেফতারকৃত বক্কর।

গ্রেফতারকৃত বক্কর।

জামালপুর: জামালপুরের ইসলামপুরে ৪৫ বছর বয়সে ৬০টি বিয়ে করেছেন আবু বক্কর নামে এক ব্যক্তি। অবশেষে ৬০ নম্বর স্ত্রীর মামলায় শনিবার (২ নভেম্বর) রাতে তাকে গ্রেফতার করে পুলিশ।   

বক্কর ইসলামপুর উপজেলার গোয়ালেরচর ইউনিয়নের সভারচর গ্রামের বাদশা মিয়ার ছেলে।

পুলিশ সূত্রে জানা গেছে, তিনি এলাকায় ‘চিটার বক্কর’ নামে পরিচিত। ২০ বছর বয়সে তিনি প্রথম বিয়ে করেন। দেশের বিভিন্ন জেলায় ধর্ম আত্মীয় সম্পর্ক তৈরি করে বিভিন্ন ব্যবসা, কোথাও রিপ্রেজেন্টেটিভ পদে চাকরি, অবিবাহিত, বউ মারা গেছে বা এ-জাতীয় কথা বলে বিভিন্ন ভুয়া ঠিকানা ব্যবহার করে ৪৫ বছর বয়সে ৬০টি বিয়ে করেছেন। 

বিয়ে যেন তার পেশা। অসহায় মেয়েদের বিয়ে করে হাতিয়ে নিয়েছেন মোটা অংকের টাকা। শেষ পর্যন্ত নেত্রকোনা পূর্বধলা উপজেলার ৬০ নম্বর স্ত্রী মাস্টার্স অধ্যয়নরত রোজী খানমের মামলার জালে ধরা পড়েন এই প্রতারক।

পূর্বধলা থানায় রোজী বেগম মামলা সূত্রে জানা গেছে, আবু বক্কর ওরফে ‘চিটার বক্কর’ রোজী বেগমের আত্মীয়ের সঙ্গে পূর্ব পরিচিত হওয়ায় ওই এলাকায় যাতায়াত করতেন। তিনি নিজেকে একটি ফার্মাসিউটিক্যালের জেলা এরিয়া ম্যানেজার বলে পরিচয় দিতেন। অবিবাহিত পরিচয় দিয়ে গত আগস্ট মাসে নাম শাহিন আলম, পিতা আকরাম, গ্রাম কুতুবেরচর, সাধুরপাড়া, বকশীগঞ্জ ঠিকানা ব্যবহার করে রোজীকে বিয়ে করেন। সেই থেকে রোজীর বাড়িতে বসবাস করেন বক্কর। এ সময় রোজীর পরিবারের সদস্যদের কাছে দুই লাখ টাকা যৌতুক দাবি করেন। এতে রোজীর পরিবার অপারগতা প্রকাশ করে। পরে বক্কর কৌশলে শ্যালককে ওষুধ কোম্পানির চাকরি দেওয়ার কথা বলে শ্বশুরের কাছ থেকে ৮০ হাজার টাকা নিয়ে চম্পট দেন। কয়েকদিন পর থেকেই তাদের সঙ্গে সব যোগাযোগ বন্ধ করে দেন। পরে রোজীর পরিবার খোঁজ-খবর নিয়ে জানতে পারে ভুয়া ঠিকানা ব্যবহার করে বিয়ের নামে প্রতারণা করেছেন বক্কর।

তিনি জানান, ৬০টি বিয়ে করলেও তিনি সাত সন্তানের জনক। শুধু টাকার লোভে বিয়ে করেছেন তিনি। টাকা হাতে পাওয়ার পরেই তিনি স্ত্রীদের ফেলে রেখে চলে আসতেন। নিজ উপজেলা ইসলামপুরের ঠিকানা তিনি কখনোই ব্যবহার করতেন না। বর্তমানে নিজ বাড়িতে প্রথম স্ত্রী সাজেদা বেগমসহ দুই স্ত্রী ও সাত সন্তান রয়েছে তার।

ইসলামপুর থানার ওসি (তদন্ত) আনছার আলী জানান, প্রতারণা করে ‘চিটার বক্কর’ ৬০টি বিয়ে করেন বলে স্বীকার করেছেন। এলাকায় তিনি ‘চিটার বক্কর’ নামে পরিচিত। ৬০তম স্ত্রী রোজী খানমের দায়ের করা মামলায় ইসলামপুর থানা পুলিশের সহায়তায় তাকে গ্রেফতার করে পূর্বধলা থানায় পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০১৯
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   জামালপুর
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-03 21:50:56